৬ গোলে ভুটানকে গুঁড়িয়ে লিগ পর্বে অপরাজিত বাংলাদেশের মেয়েরা
প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ১৮:৩৯
৬ গোলে ভুটানকে গুঁড়িয়ে লিগ পর্বে অপরাজিত বাংলাদেশের মেয়েরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক ম্যাচ হাতে রেখেই সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। ভুটানের বিপক্ষে শেষ ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। এই ম্যাচে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া ভুটানকে ৬-০ গোলে হারিয়েছে টাইগ্রেসরা।


৮ মার্চ, শুক্রবার বিশ্ব নারী দিবস। এই দিনে নারীরা সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে কতোটা এগিয়েছে সেই সাফল্য নিয়ে উদযাপন করে থাকেন। আর সেই দিনেই বাংলাদেশের নারী ফুটবল দল কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ভুটানের বিপক্ষে দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে। রবিবার ভারতের বিপক্ষে ফাইনালে শিরোপা জেতার লড়াইয়ে মাঠে নামবে কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা।


ভুটানের বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। ফাতিমা আক্তারের লম্বা ক্রস ধরতে প্রীতি অফসাইডের ফাঁদ ভেঙে বেরিয়ে যান। ড্রপ খেয়ে লাফিয়ে ওঠা বল হেড করে গোলকিপারের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন এই ফরোয়ার্ড।


৩৩ মিনিটে দৃষ্টিনন্দন গোলে ব্যবধান বাড়ান ফাতিমা। বক্সের বেশ বাইরে থেকে এই মিডফিল্ডারের নেওয়া ফ্রি কিক হাওয়ায় ভেসে লাফিয়ে ওঠা গোলরক্ষককে বোকা বানিয়ে সরাসরি লুটোপুটি খায় জালে। পরের মিনিটেই কর্নার থেকে ব্যবধান আরও বাড়ান ক্রাউচিং মারমা। ফাতিমার কর্নারে দূরের পোস্টে ফাঁকায় থাকা মারমা হেডে খুঁজে নেন জাল।


প্রথমার্ধ শেষ করার আগে ব্যবধান ৪-০ করেন সাথী। ৪৪ মিনিটে বাঁ প্রান্ত থেকে বদলি খেলোয়াড় মৌমিতা খাতুনের ক্রস থেকে সুরভীর পা ছুঁয়ে বল যায় পোস্টের মুখে অরক্ষিত সাথীর পায়ে। সহজ সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান বড় করেন বাংলাদেশি উইঙ্গার।


দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আধিপত্য বজায় রাখে বাংলার মেয়েরা। ৬৯ মিনিটে ব্যবধানটা আরও বড় করেন থুইনুই। আগের মিনিটে তার একটি শট ঠেকান ভুটান গোলকিপার। পরের মিনিটে মৌমিতা খাতুনের ক্রস ধরে দূর পোস্টে জোরালো শট নেন থুইনুই, বল ভুটান গোলকিপারকে ফাঁকি দিয়ে জড়ায় জালে।


৭৭ মিনিটে প্রীতি একাই বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে দলের হয়ে ষষ্ঠ গোল করেন। আগামী রবিবার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে শক্তিশালী ভারতের। লিগ পর্বে তাদেরকে ৩-১ গোলে হারিয়েছিল প্রীতিরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com