মাহমুদউল্লাহ ‘সুন্দর’, জাকের ‘শান্ত’: হাথুরুসিংহে
প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ১৭:৩৫
মাহমুদউল্লাহ ‘সুন্দর’, জাকের ‘শান্ত’: হাথুরুসিংহে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপিএলের অভিজ্ঞতা বেশ কাজে দিয়েছে বাংলাদেশ দলের জন্য, তা বোঝা যাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর শেষ হওয়ার তিনদিনের মাথায় শুরু হয় আন্তর্জাতিক ব্যস্ততা। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২০০-র বেশি রান প্রায় তাড়া করেই ফেলে বাংলাদেশ। ২০৭ রানের লক্ষ্যে ব্যাট করে মাত্র তিন রানে হার মানে। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে এই দুই ক্রিকেটারকে নিয়ে কথা বলেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।


সেই ম্যাচে বাংলাদেশের দুই কাণ্ডারি ছিলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ ও অভিষিক্ত জাকের আলী। ম্যাচে ২৭ বলে অর্ধশতক পূর্ণ করেন মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ৩১ বলে দুই চার ও চারটি ছক্কায় ৫৪ রান করেন তিনি। অন্যদিকে, মাত্র ২৫ বলে ফিফটিতে পৌঁছান জাকের। জাকের যতক্ষণ ক্রিজে ছিলেন, বাংলাদেশের আশার বাতিঘর হয়ে ছিলেন। ফেরার আগে ৩৪ বলে চারটি চার ও ছয়টি ছক্কায় ৬৮ রান করেন এই ব্যাটার।


প্রথম ম্যাচে না পারলেও দ্বিতীয়টি জিতেছে বাংলাদেশ। সিরিজে এখন ১-১ সমতা। শেষ ম্যাচটি তাই অলিখিত ফাইনাল।


৮ মার্চ, শুক্রবার ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে প্রশংসায় ভাসালেন মাহমুদউল্লাহ ও জাকেরকে।


শ্রীলঙ্কার বিপক্ষে খেলা মাহমুদউল্লাহর ইনিংসকে সুন্দর হিসেবে আখ্যায়িত করেছেন হাথুরুসিংহে, সে অনেক অভিজ্ঞতা নিয়ে এসেছে। বিপিএলে দারুণ পারফরম্যান্স করে সে সবাইকে দেখিয়েছে। এখন সে অনেক স্বাধীনতা নিয়ে খেলছে, যা আমি আগের একটি সাক্ষাৎকারে বলেছিলাম। আমি যখন তাকে বিশ্বকাপে (ওয়ানডে বিশ্বকাপ) দেখেছিলাম, তখন সে নিজের খেলা নিয়ে খুব স্বাচ্ছন্দ্যবোধ করছিল। এই মুহূর্তে সে খুব সুন্দর খেলছে।


জাকেরকে নিয়ে হাথুরুসিংহে বলেছেন, আমি শুধু তাকে বিপিএলেই দেখেছি। বিপিএলে যা দেখলাম, তাতে তাকে অনেক শান্ত মনে হচ্ছে। তাকে এত শান্ত দেখে ভালোই লাগছে। ৫-৬-৭ নম্বরে সীমিত সময়ের মধ্যে এমন গুণসম্পন্ন ব্যাটারই দরকার। ওই পজিশনে বেশিরভাগ সময় আপনাকে কিছু কাজ করতে হবে অনেক সীমাবদ্ধতার মধ্যে। সে যা করেছে, তা দেখে সত্যিই খুব আনন্দিত হয়েছি। এটা দল হিসেবে আমাদের অনেক আত্মবিশ্বাস দিয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com