পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের দাপুটে সেঞ্চুরি
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৮
পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের দাপুটে সেঞ্চুরি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডেভিড ওয়ার্নারের চিরাচরিত উদযাপন, মাটি থেকে কয়েক হাত লাফিয়ে উঠে ব্যাট উপরের দিকে উঠিয়ে ওয়ার্নার জানান দিলেন তিনি ফুরিয়ে যাননি। গত এক বছর ধরে সাদা পোশাকের ক্রিকেটে সেঞ্চুরির দেখা না পাওয়ায় সমালোচনা উঠেছিল, টেস্ট দল বাদ দেয়ার কথাও উঠেছিল। কিন্তু ওয়ার্নার সেসবকে ভুল প্রমাণ করেছেন। ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজ খেলতে নেমে দারুনভাবে শুরু করলেন ডেভিড ওয়ার্নার।


পার্থে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শুরুতে উসমান খাজা (৪১), মার্নাস লাবুশেন (১৬) আর স্টিভেন স্মিথ ৩১ রান ফিরলেও স্মিথ আগলে রাখেন একপাশ। ২১১ বলে ১৬৪ রানের অনবদ্য এক ইনিংস খেলে দিনটিকে নিজের করে নিয়েছেন এই অজি ব্যাটার। তার এই ইনিংসে ভর করেই প্রথম দিনে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়াও পেল ৫ উইকেটে ৩৪৬ রানের বড় সংগ্রহ।


এক বছর পর সাদা পোষাকের ক্রিকেটে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছালেন ডেভিড ওয়ার্নার। এটি ছিল টেস্ট ক্যারিয়ারের তার ২৬ তম সেঞ্চুরি । এর আগে সর্বশেষ গত ২২ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে দ্বিশতক হাঁকিয়েছিলেন ওয়ার্নার। এরপর ১৬ ইনিংসে তার কোনো সেঞ্চুরি ছিল না।


সব প্রতিকূল পরিস্থিতিকে পাশ কাটিয়ে দুর্দান্ত এক সেঞ্চুরিতে প্রথম দিনের আলোর পুরোটাই জুড়ে কেড়ে নেন ওয়ার্নার। সেই সেঞ্চুরিকে রূপ দিতে চেয়েছিলেন ডাবল সেঞ্চুরিতে। এগোচ্ছিলেনও সেভাবেই তবে আঁটকে যেতে হয়েছে দলীয় ৩২১ রানের মাথায় ১৬৪ রান করে।


ওয়ার্নারের দেড়শ রানের ইনিংসে ছিল ১৬টি চার ও ৪টি ছক্কা। বলা যায় টেস্ট ম্যাচে ওয়ানডের স্বাদ দিয়েছেন এই অজি ওপেনার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ উইকেটে ৩২৮ রান। ব্যাট করছেন মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com