প্রথম দিন শেষে ৯ উইকেটে ৩১০ রান সংগ্রহ বাংলাদেশের
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১৭:১৬
প্রথম দিন শেষে ৯ উইকেটে ৩১০ রান সংগ্রহ বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে ২৮ নভেম্বর, মঙ্গলবার মাঠে নামে বাংলাদেশ। কিউইদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।


শুরুটা ভালো করলেও পর্যায়ক্রমে ম্যাচ হাত থেকে ছুটে যেতে থাকে। এক মাহমুদুল হাসান জয় ছাড়া কেউই টেস্টের ব্যাটিংটা করতে পারেনি। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে যেন ছিল অদৃশ্য এক তাড়া। ফলে পুঁজিটাও তেমন বড় করতে পারেনি স্বাগতিক দল। সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৫ ওভারে ৯ উইকেটে ৩১০ রানে প্রথম দিন শেষ করেছে তারা।


অথচ একটা সময় ২ উইকেটেই ছিল ১৮০ রান। মনে হচ্ছিল, বাংলাদেশ বেশ ভালো অবস্থানেই পৌঁছে গেছে নিউজিল্যান্ডের বিপক্ষে। কিন্তু সেখান থেকে আর ৫৩ রান তুলতে ৫টি উইকেট হারিয়ে বসে টাইগাররা।


ওয়ানডে মেজাজে ব্যাটিংয়ে শুরুর ভীত গড়ে দিয়েছিলেন নাজমুল হাসান শান্ত ও মাহমুদুল হাসান জয়। টাইগার অধিনায়ক ব্যক্তিগত ৩৭ রানে ফিরে গেলেও ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন জয়। অবশ্য ৮৬ রানের মাথায় ফিরে গেছেন তিনিও। এরপর মুশফিক-সোহানদের ব্যর্থতায় প্রথম দিনের খেলা শেষের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল বাংলাদেশ। যদিও দশম উইকেট জুটিতে দেয়াল হয়ে দাঁড়ালেন শরিফুল-তাইজুল। তাদের ১৯ বলে ২০ রানের অবিচ্ছিন্ন জুটিতে কোনোরকমে দিন পার করেছে স্বাগতিকরা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com