হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে টাইগারদের ছন্দপতন
প্রকাশ : ১০ মে ২০২৪, ১৯:৪৫
হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে টাইগারদের ছন্দপতন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রত্যাশা মতো শুরু হলেও ওপেনিং জুটির বিদায়ের পরই হঠাৎ ছন্দপতন বাংলাদেশের। দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলোনোর আগেই বিদায় নিলেন তাওহিদ(১)। এরপর উইকেটে এসে বোল্ড হয়েছেন সাকিব আল হাসান। একইভাবে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত (২)।


১০ মে, শুক্রবার চতুর্থ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ।


চতুর্থ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


সিরিজে বাংলাদেশের হারানোর কিছু নেই। চট্টগ্রামে প্রথম তিন ম্যাচ জিতে নিশ্চিত করেছে সিরিজ। ঢাকা পর্বের শেষ দুটি টি-টোয়েন্টি তাই প্রস্তুতিসম। জিম্বাবুয়ে অবশ্য চাইবে অন্তত শেষের ম্যাচগুলো জয়ে রাঙাতে।


বাংলাদেশের ছন্দে জিম্বাবুয়ের জোড়া ধাক্কা


উইকেটে থিতু হয়ে ছুটছিলেন দুজনই। হাফসেঞ্চুরি ছুঁয়ে ফেলেন তানজিদ তামিম। সৌম্য সরকারও হাঁটেন একই পথে। কিন্তু শতরানেই এই জুটি এক ওভারেই থামালেন জঙ্গুয়ে। তামিম ও সৌম্য দুজনকেই বিদায় করে বাংলাদেশ শিবিরকে জোড়া ধাক্কা দিল জিম্বাবুয়ে।


ওপেনিংয়ের ১০১ রানে জুটি ভাঙে তামিমের বিদায়। ৫২ করে ফেরেন তিনি। এরপর একই ওভারে ৪১ রান করে বিদায় নেন সৌম্য।


তামিমের হাফসেঞ্চুরি, সৌম্যের ব্যাটেও রানের সুভাস


ঠিক এমন একটা ওপেনিং জুটিই চেয়েছিল বাংলাদেশ। তানজিদ তামিম ও সৌম্য সরকার মিলে জিম্বাবুয়ের বিপক্ষে শুরুর করছেন দুর্দান্ত। শুরুতে নেমে দুজনেই উইকেটে থিতু হয়েছেন। খেলছেন হাতখুলে। ঝড়ো ব্যাটিংয়ে এরই মধ্যে ৩৪ বলে ব্যাক্তিগত হাফসেঞ্চুরি স্পর্শ করেছেন তামিম। সৌম্যও ছুটছেন দারুণ ছন্দে। দুই ওপেনারে চড়ে দলীয় রান ৮৭ ছাড়িয়েছে বাংলাদেশ।


নতুন ওপেনিং জুটিতে বাংলাদেশের ভালো শুরু


প্রথম তিন ম্যাচে ওপেনিং নিয়ে হতাশ হতে হয়েছিল বাংলাদেশকে। তিন ম্যাচেই ব্যর্থ হয়েছেন লিটন দাস। বাকি টপ অর্ডাররাও পারেননি জ্বলে উঠতে। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচের ওপেনিংয়ে পরিবর্তন এনেছে বাংলাদেশ।


লিটনকে বাদ দিয়ে সুযোগ দেওয়া হয়েছে সৌম্য সরকারকে। তার সঙ্গে আছেন তানজিদ তামিম। দুজনের ব্যাটে চড়ে জিম্বাবুয়ের বিপক্ষে শুরুটা অবশ্য খারাপ হয়নি বাংলাদেশের। রানের গতি ঠিক রেখে দুজন মিলে এনে দিয়েছেন উড়ন্ত শুরু। প্রথম চার ওভারে দুজন মিলে দলীয় রান ৩৩ ছাড়িয়েছেন।


নেই লিটন, সাকিব-মুস্তাফিজ ফিরেছেন একাদশে


সাকিব-মুস্তাফিজের দলে ফেরাটা অনুমিত ছিল। যেমনটা প্রত্যাশিত ছিল জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের সিরিজ জয়। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দুই ম্যাচ হাতে রেখে নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। চট্টগ্রাম পর্ব শেষে এবার ঢাকায় মুখোমুখি দুদল।


চতুর্থ টি-টোয়েন্টিতে আজ একাদশে তিন পরিবর্তন এনেছে স্বাগতিকরা। ফিরেছেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন লিটন দাস ও সাইফউদ্দিন। বিশ্রাম দেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে।


বাংলাদেশ একাদশ


নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, তানজিম সাকিব, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রিশাদ হোসেন, জাকির আলি অনিক, তানভীর ইসলাম।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com