কোপার দল ঘোষণা ব্রাজিলের
প্রকাশ : ১১ মে ২০২৪, ০০:৩৯
কোপার দল ঘোষণা ব্রাজিলের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই আসর পর আবারও যুক্তরাষ্ট্রে বসতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। কনমেবলের ১০ দলের সঙ্গে অংশ নেবে কনকাকাফের ৬ দল। ইতিহাসে দ্বিতীয়বারের মতো ১৬ দলের অংশগ্রহণে কোপা মাস পেরুলেই গড়াবে মাঠে। ইনজুরি থেকে সেরে না ওঠায় দলে নেইমার জুনিয়রকে দলে রাখেনি দলটির প্রধান কোচ দরিভাল জুনিয়র। এছাড়া দলে জায়গা হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের প্রতিষ্ঠিত দুই ফুটবলার রিচার্লিসন ও ক্যাসেমিরোর।


শুক্রবার (১০ মে) ২৩ জনের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। যেখানে নতুন কোচ আস্থা রেখেছেন তরুণদের ওপর। তাই জায়গা মেলেনি অভিজ্ঞ ডিফেন্ডার থিয়াগো সিলভারও। চোটের কারণে দলের সবচেয়ে বড় তারকা নেইমার থাকবেন না, তা অনেকটাই নিশ্চিতই ছিল। হয়েছেও তাই।


ব্রাজিলের পোষ্টার বয় নেইমারের অনুপস্থিতিতে আক্রমণ ভাগের দায়িত্ব থাকবে দুই রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগোর ওপর। স্পেন ও ইংল্যান্ডের বিপক্ষে খেলা দুই প্রীতি ম্যাচের স্কোয়াডে থাকা ফুটবলাররা জায়গা ধরে রেখেছেন।


সে দুই ম্যাচে গোল পাওয়া তরুণ তুর্কি এন্দ্রিক ফিলিপের জায়গা মিলেছে আসন্ন কোপা আমেরিকার দলে। এছাড়া জিরোনার হয়ে আলো ছড়ানো সেভিনহো কেড়েছেন দরিভালের নজর। তাই যুক্তরাষ্ট্রের টিকেট মিলছে তারও।


মিডফিল্ডে অভিজ্ঞ কাসেমিরোর জায়গা না হওয়ার পেছনে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খুব একটা ভালো করতে না পারা প্রভাব রেখেছে বলে ধারণা করা হচ্ছে। তবে দলে জায়গা ধরে রেখেছেন ব্রুনো গুমাইরেজ, লুকাস পাকোয়েতারা। এছাড়া আন্দ্রেস পেরেইরা কিংবা জোয়াও গোমেজের ওপরও আস্থা হারেননি দরিভাল।


গোলরক্ষকদের মধ্যে চোট কাটিয়ে ফিরেছেন আলিসন বেকার ও এদারসন। শেষ দুই প্রস্তুতি ম্যাচে নজর কাড়া বেনতোও আছেন স্কোয়াডে।


ডিফেন্ডারদের মধ্যে চমক বলতে এদের মিলিতাওয়ের থাকা। লম্বা সময় চোট কাটিয়ে সদ্যই মাঠে ফিরেছেন এই রিয়াল ডিফেন্ডার। তাতেও অবশ্য দলিভার আস্থা হারাননি তার ওপর।


২৩ সদস্যের ব্রাজিল দল-


গোলকিপার: আলিসন বেকার, এদারসন, বেন্তো


ডিফেন্ডার: দানিলো, এদার মিলিতাও, গাব্রিয়েল মাগালেস, ইয়ান কৌতো, ওয়েনদেল, মার্কিনহোস, লুকাস বেরালদো, গুলহিরমো আরানা


ফরোয়ার্ড: এন্দ্রিক, এভানিলসন, গাব্রিয়েল মার্টিনেল্লি, রাফিনিয়া, রাদ্রিগো, সাভিনহো, ভিনিসিয়ুস জুনিয়র


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com