নিজ দেশের কোচের হাতেই ঘায়েল হলো ইংলিশরা
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩, ২৩:২০
নিজ দেশের কোচের হাতেই ঘায়েল হলো ইংলিশরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে আফগানিস্তান। বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বাদ পেল রশিদ খানরা।ইংলিশ অস্ত্র দিয়েই ইংলিশদের ঘায়েল করলো আফগানরা।


ইংল্যান্ড জাতীয় দলে দীর্ঘদিন খেলায় ইংল্যান্ডের খেলোয়াড়দের সম্পর্কে কিছুটা হলেও বেশ ভালো জানাশোনা আছে জোনাথন ট্রটের। আর সে অনুযায়ী পরিকল্পনা সাজিয়ে বাজিমাত করলেন এই ইংলিশ কোচ।


জোনাথন ট্রটের অধীনে আফগানিস্তান পেলো তার ইতিহাসের সর্বশ্রেষ্ঠ জয়টি। ২০২২ সালের জুলাই মাসে আফগানিস্তানের কোচ হিসেবে নিয়োগ পান জোনাথন ট্রট। দায়িত্ব পাওয়ার পর ওয়ানডেতে তার প্রথম এসাইনমেন্ট ছিল নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। প্রথম ম্যাচেই সেই সিরিজে আফগানিস্তান ৬০ রানে জয় পেয়েছিল। অবশ্য শেষ ম্যাচ হেরে সেই সিরিজ ১-১ ড্র হয়। আরেকটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।


জুন মাসে হওয়া লঙ্কানদের বিপক্ষে আরেকটি সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছিল আফগানিস্তান। যদিও পরের দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে তারা। দারুণ টিম কম্বিনেশন গড়ে তোলা জোনাথন ট্রট নিজের ভেলকি দেখান বাংলাদেশ সিরিজে। ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে তাদের মাটিতেই সিরিজ জয় লাভ করে আফগানরা।


পাকিস্তানের বিপক্ষে সিরিজে একটি ম্যাচ জিততে মাত্র ১ উইকেটের ব্যবধানে হেরে যায় তারা। যদিও এশিয়া কাপটা একদমই ভালো কাটেনি তাদের। সেখানে একটি ম্যাচও জিততে পারেনি আফগানরা।


বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেও আফগানিস্তান ছিল না চেনা ফর্মে। তবে তৃতীয় ম্যাচে এসেই জোনাথন ট্রট তার নিজ দেশকে পেয়ে জ্বলে উঠলেন। দারুণ পরিকল্পনা এঁটে আফগানিস্তানকে উপহার দিলেন তাদের সেরা জয়টিকে।


উল্লেখ্য, ট্রট ইংল্যান্ড জাতীয় দলের ৫২টি টেস্ট ম্যাচে ৩৮৩৫ রান ও ৬৮টি ওয়ানডে ম্যাচে ২৮১৯ রান করেছেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com