ভারতের ওডিশা এফসির বিপক্ষে বসুন্ধরা কিংসের জয়
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ১০:৪৫
ভারতের ওডিশা এফসির বিপক্ষে বসুন্ধরা কিংসের জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক ভেন্যু হিসেবে বসুন্ধরা কিংস অ্যারেনার অভিষেক হয়েছে আগেই। আফগানিস্তানের বিপক্ষে জাতীয় দলের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হওয়া নিজেদের ভেন্যুতে সোমবার অভিষেক হলো কিংসের। এএফসি কাপে ভারতের ওডিশা এফসির বিপক্ষে ৩-২ গোলে জিতে ঘরের মাঠে অভিষেক রাঙালো বাংলাদেশ প্রিমিয়ার লিগের চারবারের চ্যাম্পিয়নরা।


মালদ্বীপে গিয়ে মাজিয়া স্পোর্টস অ্যান্ড মাজিয়া ক্লাবের কাছে হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল কিংসের। টিকে থাকতে জয়ের বিকল্প ছিল না তাদের। কিন্তু ভারতীয় ক্লাবটি প্রথমে গোল করে কিংসের সমর্থকদের মাথা নিচু করে দিয়েছিল। পিছিয়ে পড়া সেই ম্যাচ ৩-২ ব্যবধানে জিতে এবারের এএফসি কাপে প্রথম জয় নিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রুজনের দল।


কিংসের এই জয়ে ঝলক ছিল তিন ব্রাজিলিয়ানের। জোড়া গোল করেছেন ডরিয়েলটন, অন্যটি মিগুয়েল ফিগুইয়েরা। দুই ব্রাজিলিয়ানের তিন গোলের দুটির কারিগর ছিলেন আরেক ব্রাজিলিয়ান অধিনায়ক রবসন রবিনহো। মিগুয়েলকে দিয়ে প্রথম ও ডরিয়েলটনকে দিয়ে তৃতীয় গোলটি করিয়েছেন তিনি। ডরিয়েলটনের প্রথম গোলের উৎস ছিল রাকিবের ক্রস।


১৯ মিনিটে অতিথি দলটিকে লিডও এনে দিয়েছিলেন এক ব্রাজিলিয়ান। দিয়েগোর মরিচোর গোলের পর কিংসকে ম্যাচে ফেরান মিগুয়েল ৩৯ মিনিটে। বিরতির বাঁশির কিছক্ষণ আগে ডরিয়েলটন গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় কিংস।


দ্বিতীয়ার্ধে ব্যবধান ৩-১ করতে কিংস বেশি সময় নেয়নি। ৫৪ মিনিটে ডরিয়েলটনের করা গোলটি ম্যাচের ভাগ্য কিংসের দিকে ঝুলিয়ে দেয়। ৬৬ মিনিটে লালরিনজোনা গোল করে হারের ব্যবধান কমায় ওডিশা। এ জয়ে কিংসের টিকে থাকার সম্ভাবনা তৈরি হলো। তাদের পরের ম্যাচ ২৪ অক্টোবর কলকাতায় মোহনবাগানের বিপক্ষে।


নিজেদের ভেন্যুতে প্রথম ম্যাচ। ঐতিহাসিক এ ম্যাচের আগে কিংসে বড় ধাক্কা ছিল দলের অন্যতম তিন খেলোয়াড় গোলরক্ষক আনিসুর রহমান জিকো, স্টপার তপু বর্মন ও ফরোয়ার্ড শেখ মোরসালিনসহ ৫ জনের নিষেধাজ্ঞা।


বিশেষ করে গোলরক্ষক জিকোর অনুপস্থিতি ভাবিয়ে তুলেছিল সমর্থকদের। শেষ পর্যন্ত তাদের ছাড়াই কিংস সহজ জয়ে ঘুরে দাঁড়ালো এএফসি কাপে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com