১০ সেকেন্ডের বিজ্ঞাপন মূল্য ৩৩ লাখ টাকা ভারত-পাকিস্তান ম্যাচে
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫০
১০ সেকেন্ডের বিজ্ঞাপন মূল্য ৩৩ লাখ টাকা ভারত-পাকিস্তান ম্যাচে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এ বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর। যেখানে ভারতের আহমাদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর শুরু হবে এই মেগা ইভেন্ট। ১৯ নভেম্বর একই ভেন্যু দিয়ে পর্দা নামবে ১৩তম এই আসর। এর আগে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চকে বেছে নিয়েছে এশিয়ার দল গুলো।


আর এই টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ নিঃসন্দেহে ভারত-পাকিস্তান। বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচটি আগামীকাল শনিবার (২ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার ক্যান্ডিতে। সময় যত গড়াচ্ছে এই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ তত বাড়ছে ক্রিকেট প্রেমীদের মাঝে। সেই সঙ্গে ব্যস্ততা বেড়েছে বিজ্ঞাপন দাতাদের। তারেই ধারবাহিকতায় হাইভোল্টেজ এই ম্যাচের বিজ্ঞাপন মূল্য বেড়েছে বেশ কয়েক গুন।


১০ বছর ধরে বৈশ্বিক আসর ছাড়া দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলা হয় না দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। এই দুই দলের খেলায় ক্রিকেট প্রেমীদের যেমন উত্তেজনা থাকে তেমনি সম্প্রচারকারী সংস্থার থাকে অধিক লাভের সুযোগ। যেখানে চলতি এশিয়া কাপে বাবর আজম-বিরাট কোহলিদের ম্যাচের প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপন মূল্য দাঁড়িয়েছে ২৫ লাখ ভারতীয় রুপি (যা বাংলাদেশি টাকায় ৩৩ লাখ)।


এশিয়া কাপের মূল সম্প্রচার সত্ত্ব পাওয়া স্টার গ্রুপের হিসেব বলছে, গ্রুপ পর্বে ভারত-পাকিস্তানের ম্যাচটি টিভি সেটের সামনে কিংবা ডিজিটাল প্লাটফর্মে দেখবেন ১০০ কোটির বেশি দর্শক। যার উল্লেখযোগ্য সংখ্যক আবার দেখবেন ডিজনি আর হটস্টার অ্যাপে। হিসেব বলছে, এবারের এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচটি শুধু ডিজিটাল প্ল্যাটফর্মে দেখবেন ৩০ কোটির বেশি মানুষ, যা অতীতের সব রেকর্ড ভেঙ্গে দেয়ার সম্ভাবনা তৈরি করেছে।


২০১৯ বিশ্বকাপের ম্যাচটি টেলিভিশনে ২৭৩ মিলিয়ন দর্শক এবং শুধুমাত্র ভারতেই বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে ৫০ মিলিয়ন দর্শক দেখেছে, যা এখন পর্যন্ত সবচেয়ে বেশি দেখা ক্রিকেট ম্যাচ হিসাবে এর অবস্থানকে দৃঢ় করেছে। তাই এশিয়া কাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই পূর্বের রেকর্ডও ভেঙে দিবে এমনটায় ভাবছে দেশটির সম্প্রচারকারী প্রতিষ্ঠান।


অর্থাৎ, পানি পানের বিরতি ছাড়াই ওভার ভেদে প্রতি ১০ সেকেন্ডের স্লট বিক্রি হয়েছে ২৫ লাখ ভারতীয় রুপিতে, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৩ লাখ। এবারের এশিয়া কাপ থেকে কমপক্ষে চারশ' কোটি রুপি আয়ের লক্ষ্য স্টার গ্রুপের। যার বড় একটা অংশ আসবে ভারত-পাকিস্তান লড়াই থেকে।


এবারের এশিয়া কাপের সূচি এমনভাবে করা হয়েছে যাতে ১৫ দিনে ক্রিকেট বিশ্ব দেখতে পারে ৩টি পাকিস্তান-ভারত দ্বৈরথ। গ্রুপ পর্ব ছাড়াও দ্বিতীয় পর্বেও দুই দলের দেখা হওয়াটা প্রায় নিশ্চিত। আর যদি ফাইনালে দুই দলই ওঠে তবে লাভের ষোলকলা পূর্ণ হবে আয়োজকদের।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com