শিরোনাম
রংপুর রাইডার্সে ফিরলেন সাকিব
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১১:০৩
রংপুর রাইডার্সে ফিরলেন সাকিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত দুই আসরে ফরচুন বরিশালে খেলেছিলেন সাকিব আল হাসান। বিপিএলের অষ্টম আসরে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নেতৃত্বে ফাইনাল খেললেও কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে ১ রানে হেরে শিরোপার স্বাদ নেওয়া হয়নি বরিশাল ফ্রাঞ্চ্যাইজির। এরপর শিরোপার মিশনে টুর্নামেন্টের গেল আসরে বেশ শক্তিশালী দল বানালেও এলিমিনেশন রাউন্ড থেকেই বাদ যেতে হয় সাকিবদের।


হারের পরপরই সাকিবের অধিনায়কত্ব নিয়ে ফ্র্যাঞ্চাইজি থেকে প্রশ্ন তোলা হয়। আর বিষয়টিকে খুব একটা ভালোভাবে নেননি টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি।


গুঞ্জন ছিল, আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠেয় বিপিএলের দশম আসরে নতুন কোনো দলে দেখা যেতে পারে সাকিবকে। এবার সেটাই সত্যি হলো। বিপিএলের আসন্ন আসরে রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাবেন বাঁ-হাতি এই অলরাউন্ডার।


মালিকপক্ষের সঙ্গে মন কষাকষির কারণেই নাকি আগামী আসরের রিটেইন ক্রিকেটারের তালিকায় সাকিবকে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি।


তবে এবারই প্রথম না, এর আগেও রংপুর রাইডার্সে খেলেছেন সাকিব। ফের বসুন্ধরা গ্রুপের ফ্র্যাঞ্চাইজিতে ফিরলেন দেশসেরা এই ক্রিকেটার। দুই বছরের চুক্তিতে সাকিবকে দলে ভিড়িয়েছে রংপুর। এক্ষেত্রে আগামী ২০২৪ ও ২০২৫ আসরে রংপুরের জার্সিতে তাকে দেখা যেতে পারে। রংপুর রাইডার্সের দলীয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


বিপিএলের সবচেয়ে সফল ক্রিকেটারদের মধ্যে একজন সাকিব। বিপিএলে পঞ্চম সর্বোচ্চ রানের মালিক সাকিব পাঁচটি ফ্রাঞ্চ্যাইজির হয়ে ১০০ ম্যাচ খেলেছেন। ৯৭ ইনিংসে ২৭ দশমিক ৪৬ গড় ও প্রায় ১৪০ স্ট্রাইকরেটে করেছেন দুই হাজার ১৪২ রান।


অন্যদিকে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন সাকিব। ১০০ ইনিংসে ৬ দশমিক ৫২ ইকোনোমিতে বাঁ-হাতি এই স্পিনারের শিকার ১৩২ উইকেট। এ ছাড়া একবার ৫ উইকেট ও চারবার ৪ উইকেট করে নিয়েছেন দেশসেরা এই ক্রীড়াবিদ।


এদিকে বিপিএলের দশম আসরে নতুন একটি দল বাড়ানোর পরিকল্পনা রয়েছে বোর্ডের। রাজশাহী থেকে একটি দল আসতে পারে বলে জানিয়েছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাঈল হায়দার মল্লিক।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com