প্রো লিগে আল-নাসরের হতাশা কাটল
প্রকাশ : ১৭ মে ২০২৩, ১০:৫৮
প্রো লিগে আল-নাসরের হতাশা কাটল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের সুপার কাপ ও কিংস কাপ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর আল-নাসরের হতাশাজনক বিদায় হয়েছে। তাদের একমাত্র ভরসা এখন প্রো লিগ। সেখান থেকেও প্রতি মুহূর্তেই ছিটকে যাওয়ার আতঙ্কে ভোগেন রোনালদোরা। তবে এবার আর হতাশা নয়, ২-০ গোলে আল তাঈকে হারিয়েছে আল-নাসর। এদিন মৌসুমের পঞ্চম পেনাল্টিতে পর্তুগিজ সুপারস্টার গোল পেয়েছেন। তবে তারচেয়েও গুরুত্বপূর্ণ শীর্ষস্থান হারানো দলটি এই জয়ে শিরোপা আশা টিকিয়ে রেখেছে।


মঙ্গলবার (১৬ মে) রাতে প্রিন্স আবদুল আজিজ স্টেডিয়ামে প্রথমার্ধ থেকেই আধিপত্য দেখিয়েছেন রোনালদোরা। তবুও বিরতিতে যাওয়ার আগপর্যন্ত তারা গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়েন। রোনালদো ছাড়াও আল-নাসরের হয়ে আরেকটি গোল করেন অ্যান্ডারসন তালিস্কা।


এদিন বিরতিতে ফেরার পর গোল পেতে মুখিয়ে ছিল আল-নাসর। তবে মাঠে নামার কিছুক্ষণের মধ্যে হলুদ কার্ড পান পর্তুগিজ তারকা। রোনালদো হলুদ কার্ড পাওয়ার দু’মিনিট পর পেনাল্টি পায় আল নাসর। সেখান থেকে সিআরসেভেন দলকে লিড এনে দেন। সৌদি প্রো লিগে এটি রোনালদোর ১৩তম গোল। যার মাধ্যমে এ মৌসুমে লিগের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা বনে যান তিনি। রোনালদোর চেয়ে বেশি গোল করেছেন হামদাল্লাহ, ইঘালো, তালিস্কা ও ফেরাস। এদের মধ্যে হামদাল্লাহ ২০, ইঘালো ১৮, তালিস্কা ১৭ ও ফেরাস ১৪টি গোল করেছেন।


আল-নাসর দ্বিতীয় গোলটি পেতে অপেক্ষা করতে হয় ৮০ মিনিট পর্যন্ত। তাদের হয়ে স্কোরশিটে নাম লেখান তালিস্কা। এরপরও তারা বেশ কেয়কটি সুযোগ পেয়েছিল, কিন্তু সেগুলো তারা কাজে লাগাতে পারেনি। একই দশা আল-তাঈরও।


চলতি ২০২২-২৩ মৌসুম প্রায় শেষের দিকে। ২৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে আল-নাসরের অবস্থান টেবিলের দুইয়ে। তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে আল-ইত্তিহাদ। তবে শিরোপা অর্জনের পথে তাদের সামনে সমান তিনটি করে ম্যাচ বাকি রয়েছে। গোলসংখ্যাতেও কেউ কারও চেয়ে পিছিয়ে নেই। তবে মাঠের খেলায় নির্ধারণ হবে রোনালদোর মাধ্যমে নাসরের শিরোপাখরা ঘুচে কিনা!


গত জানুয়ারিতে লিগের রেকর্ডমূল্যে রোনালদোকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে নিয়ে আসে আল-নাসর। এরপর থেকে ইত্তিহাদের সঙ্গে দলটি দু’বার মুখোমুখি হয়েছিল। দু’বারই হেরেছেন রোনালদোরা। তবে ২০১৮-১৯ মৌসুমের পর শিরোপার মুখ দেখা আল-নাসর নিজেদের দশা কাটাতে সিআরসেভেনকে দলে ভেড়ায়। অম্ল-মধুর সময় পার করা রোনালদো ব্যক্তিগতভাবে পারফর্ম করলেও, দলীয় ফর্ম আশাব্যঞ্জক নয়। যা নিয়ে বেশ কয়েকবার মেজাজও হারিয়েছেন এই তারকা ফুটবলার।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com