শিরোনাম
জীবনমান উন্নয়নে প্রযুক্তিনির্ভর সেবা দিচ্ছে বিআরডিবি
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৬
জীবনমান উন্নয়নে  প্রযুক্তিনির্ভর সেবা দিচ্ছে  বিআরডিবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গ্রামীণ অঞ্চলের দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে পরিচালিত প্রকল্পগুলোতে প্রযুক্তিনির্ভর পরিসেবা দিচ্ছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)।


ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় প্রযুক্তি আয়োজন ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ প্রদর্শনীতে ই-গভর্নেন্স এরিনায় পাঁচটি প্রযুক্তি-ভিত্তিক পরিসেবা নিয়ে অংশগ্রহণ করে বিআরডিবি।


কর্মকর্তারা জানান, গ্রামীণ হতদরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে পরিচালিত প্রকল্পের সুবিধাভোগীদের কাছে সহজে সেবা পৌঁছে দিতে এবং সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করতে প্রযুক্তিগত উদ্ভাবন পরিচয় করানো হয়েছে। সেবাগুলো হলো – এমইএস বা ব্যবস্থাপনা তথ্য পদ্ধতি, সুবিধাভোগীদের তথ্যভাণ্ডার, ক্ষুদ্র ব্যবস্থাপনায় মাইক্রোফিন ৩৬০ ডিগ্রি, মাঠকর্মী কার্যক্রম পর্যবেক্ষণ ব্যবস্থা এবং কেন্দ্রীয়ভাবে কর্মী পর্যবেক্ষণ।


বিআরডিবির কর্মসূচি বিভাগের উপপরিচালক নাজনীন খানম বলেন, ‘দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে অনানুষ্ঠানিক মানব সংগঠন তৈরির মাধ্যমে তাদেরকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করা এবং মূলধন গঠনের মাধ্যমে বিভিন্ন উদ্যোগে সম্পৃক্ত করা। পাশাপাশি প্রশিক্ষণ প্রধান এবং পরবর্তী সময়ে তাদের কর্মসুযোগ বাড়াতে সহায়তা করে থাকি। এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে আমরা প্রতিটি পরিসেবায় প্রযুক্তির সম্পৃক্ততা তুলে ধরার চেষ্টা করেছি।’


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com