শিরোনাম
মেইড ইন বাংলাদেশ নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ১১:৩৪
মেইড ইন বাংলাদেশ নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্ণাঢ্য আয়োজনে শুরু হচ্ছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) ২৩তম আসর। রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশের মাঠে আগামীকাল থেকে এ মেলা শুরু হবে। চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।


মাসব্যাপী এই মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের প্রদর্শন ও বিক্রি হবে আকর্ষণীয় ডিজাইন ও সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ, এন্ড্রয়েড স্মার্টফোন, রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, ইলেকট্রিক ও মাইক্রোওয়েব ওভেন, ইন্ডাকশন কুকার, ব্লেন্ডারসহ কয়েক শতাধিক মডেলের বিশ্বমান সম্পন্ন ইলেকট্রনিক্স হোম এ্যাপ্লায়েন্সেস। থাকছে এলইডি বাল্ব, সুইচ, সকেট, রিচার্জেবল ব্যাটারি, জেনারেটরসহ আন্তর্জাতিক মানসম্পন্ন ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেস।


এবারের মেলাতেও দৃষ্টিনন্দন তিনতলা প্রিমিয়ার প্যাভিলিয়ন তৈরি করছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। প্যাভিলিয়ন নির্মাণে অনুসরণ করা হচ্ছে গ্রীন টেকনোলজী মেথড। বিপুল পরিমাণ ক্রেতা দর্শনার্থীর চাপ মোকাবেলায় নেয়া হয়েছে সম্ভাব্য সব ধরনের প্রস্তুতি।


বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন পরিচালনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ুন কবীর বলেন, ‘‘এবারের মেলায় ‘মেইড ইন বাংলাদেশ’ স্লোগান তুলে ধরতে এক্সিবিটরদের প্রোডাক্ট ক্যাটাগরি অনুযায়ী কয়েকটি গ্রুপে ভাগ করে ৫-দিনব্যাপী উচ্চতর প্রশিক্ষণ দেয়া হয়েছে। যেখানে করপোরেট বিহ্যাবিয়ার, কালচার ও ক্রেতা-দর্শণার্থীদের সর্বোত্তম সেবা প্রদান সম্পর্কে বিভিন্ন দিক-নির্দেশনা দেয়া হয়েছে তাদের।’’


তিনি আরো বলেন, ‘‘ওয়ালটন পণ্যের উৎপাদন প্রক্রিয়া সম্পর্কে বাস্তব জ্ঞান দিতে তাদের ঘুরে দেখানো হয়েছে ওয়ালটনের নিজস্ব হাই-টেক পার্ক।’’ যা কিনা মেলায় আগত ক্রেতা-দর্শণার্থীদের সামনে দেশীয় পণ্যের উচ্চমান ও অন্যান্য বিশেষত্ব সম্পূর্ণভাবে তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।


এবারের মেলায় ১৪ ক্যাটাগরিতে দেশ-বিদেশের ৫২০টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ পেয়েছে। এর মধ্যে থাকছে-৬৪টি প্রিমিয়াম প্যাভিলিয়ন, ৩৬টি মিনি প্রিমিয়াম প্যাভিলিয়ন, ১৭টি জেনারেল প্যাভিলিয়ন, ২৫টি মিনি জেনারেল প্যাভিলিয়ন, চারটি রিজার্ভ প্যাভিলিয়ন, ছয়টি মিনি রিজার্ভ প্যাভিলিয়ন, ২৭টি বিদেশি প্যাভিলিয়ন এবং আটটি মিনি বিদেশি প্যাভিলিয়ন। এছাড়া ৬৭টি প্রিমিয়ার স্টল, ১৮টি বিদেশি স্টল, ২৬০টি সাধারণ স্টল ও ২৪টি ফুড স্টল।


মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, জার্মানি, নেপাল, হংকং, জাপান, আরব আমিরাত, মরিশাস, ঘানা, মরক্কো এবং ভুটান অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারী দেশের প্রতিষ্ঠানগুলো নিজেদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com