শিরোনাম
৬ জিবি র‌্যাম নিয়ে নতুন ভেরিয়েন্টে এলো নকিয়া ৮
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ১৪:৫৮
৬ জিবি র‌্যাম নিয়ে নতুন ভেরিয়েন্টে এলো নকিয়া ৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সেপ্টেম্বরে ৪ গিগাবাইট র‌্যাম ৬৪ গিগাবাইট স্টোরেজের নকিয়া ৮ বাজারে নিয়ে আসে এইচএমডি গ্লোবাল। এবার ৬ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ নিয়ে ফোনটি নতুন ভেরিয়েন্টে বাজারে এলো। এখন ফিনল্যান্ডের বাজারে পাওয়া যাচ্ছে ফোনটি।


ফোনটিতে ৫ দশমিক ৩ ইঞ্চির টুকে আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। স্ক্রিন রেজোলিউশন ১৪৪০x২৫৬০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে গরিলা গ্লাস ৫ প্রটেকশন ব্যবস্থা।


অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগাট অপরেটিং সিস্টেমে চালিত ফোনটিতে ফিচার্স ইউনিবডি ডিজাইন ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়ামে তৈরি। এতে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট। এটির বিল্টইন মেমোরির পাশাপাশি ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানোর ব্যবস্থা রয়েছে।


ছবি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল ডুয়াল লেন্স রিয়ার ক্যামেরা। আরজিবি ও মোনোক্রোমে ছবি তোলা যাবে। ডুয়াল ক্যামেরা সেটআপে রয়েছে ওআইএস, পিডিএএফ, আইআর রানজিফাইন্ডার এবং এফ/২.০ অ্যাপারচার। আছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে পিডিএএফ, এফ/২.০ অ্যাপারচার ও ডিসপ্লে ফ্ল্যাশ।


নকিয়া ৮ এ ব্যবহার করা হয়েছে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তিসম্পন্ন ৩ হাজার ৯০ এমএএইচ ব্যাটারি।


এছাড়াও ইন্টারনেট সংযোগের জন্য এতে রয়েছে ৪জি ভলটিই, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০. ইউএসবি ৩.১ টাইপ-সি প্রযুক্তি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।


দেশটির ডিএনএ এবং ভার্ককোকাউপা নামের ই-কমার্স ওয়েবসাইটে এই মডেল এনলিস্টেড করা হয়েছে। কিস্তিতেও ফোনটি কেনার সুযোগ রয়েছে। সূত্র : গিজমএরেনা ও এনডিটিভি


বিবার্তা/উজ্জ্বল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com