শিরোনাম
হুয়াওয়ের নতুন ফোন নোভা ২ ও নোভা ২ প্লাস
বিবার্তা ডেস্ক
প্রকাশ : ২৮ মে ২০১৭, ১১:১৭
হুয়াওয়ের  নতুন  ফোন নোভা ২ ও নোভা ২ প্লাস
প্রিন্ট অ-অ+

নোভা ২ এবং নোভা ২ প্লাস নতুন দু’টি মডেলের ফোন বাজারে নিয়ে এলো দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। ফোন দু’টি ১৬ জুন থেকে বিক্রি শুরু হবে।


অ্যানড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম চালিত হুয়াওয়ে নোভা ২মডেলের ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ‍ফোনটিতে দুটি ক্যামেরা রয়েছে। একটি ১২ মেগাপিক্সেলের। অন্যটি ২০ মেগাপিক্সেলের। র‌্যাম ৪ গিগাবাইট।


এতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর কিরিন ৬৫৯ প্রসেসর। এর বিল্টইন মেমোরি ৬৪ গিগাবাইট। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।


নোভা ২ প্লাস ফোনটিতেও ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে, যার রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। এটিতে ডুয়েলে রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। একটি ১২ মেগাপিক্সেলের। অন্যটি ৮ মেগাপিক্সেলের। সেলফি তুলার জন্য এটিতে রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।


এটিও অ্যানড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম চালিত এবং অক্টাকোর কিরিন ৬৫৯ চিপসেট ব্যবহার করা হয়েছে। র‌্যাম ৪ গিগাবাইট এবং বিল্টইন মেমোরি ১২৮ গিগাবাইট। এটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।


নোভা ২ মডেলটির ভারতের বাজারে মূল্য রাখা হয়েছে ২৩ হাজার ৫০০ রূপি ও নোভা ২ প্লাসের মূল্য ২৭ হাজার ২০০ রূপি।


সূত্র: এনডিটিভি ও অ্যান্ড্রয়েট পুলিশ


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com