শিরোনাম
ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস মোবাইল অ্যাপ
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৭:১৭
ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস মোবাইল অ্যাপ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ নামে একটি মোবাইল অ্যাপ তৈরি করেছে ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচ শিক্ষার্থী।


পাঁচ শিক্ষার্থীরা হলেন, ফেরদৌসুর রহমান সরকার, সাফায়েত হোসেন, ইসরাফিল রহমান রাজু, মেহেদি এবং সিদ্দিকুর রহমান।


অ্যাপটিতে একজন স্মার্ট শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় সকল ধরনের ফিচার সংযুক্ত করা হয়েছে।


অ্যাপটির মাধ্যমে শিক্ষার্থী এবং অভিভাবকগণ সকল প্রকার তথ্য বিশেষ করে পরীক্ষার ফলাফল, আর্থিক লেন-দেন সংক্রান্ত তথ্য, নোটিশ, ক্লাশরুটিন, সংবাদ প্রবাহ পরীক্ষার সময়সূচি সহজেই মোবাইলের মাধ্যমে জানা যাবে।


এছাড়া আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরাও এই অ্যাপের মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যে কোন শিক্ষার্থীকে সহজেই সনাক্ত করতে সক্ষম হবে।


ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসাবে সম্প্রতি ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ মোবাইল অ্যাপটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য প্রফেসর ড. এস এম এাহবুবুল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী একেএম ফজলুল হক, কমম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আক্তার হোসেন, উপ-পরিচালক (আইটি) নাদির বিন আলী, উপ-পরিচালক (সফটওয়ার) রাশেদ করিম এবং ঊধ্বর্তন সহকারী পরিচালক (আইটি) মোহাম্মদ রফিকুল আলম।


গুগল প্লে স্টোর থেকে আপটি ডাউনলোড করতে যেতে হবে : https://play.google.com/store/apps/details?id=com.daffodilvarsity.diu&hl=en এই ঠিকানায়।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com