ভিডিও ফিচারে নতুনত্ব আসছে ফেসবুকে
প্রকাশ : ২৩ জুলাই ২০২৩, ১৭:১২
ভিডিও ফিচারে নতুনত্ব আসছে ফেসবুকে
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যবহারকারীদের জন্য আবারও নতুন ফিচার নিয়ে আসছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ভিডিও সেকশনে নতুনত্ব আনতে চলেছে ফেসবুক। নতুন ভিডিও ট্যাব কাজে লাগিয়ে সহজে ভিডিও দেখার পাশাপাশি ফোন থেকেই এইচডিআর (হাই ডাইনামিক রেঞ্জ) ফরম্যাটের ভিডিও আপলোড করা যাবে।


জানা গেছে, এই ফিচার চালু হলে ওয়াচ ট্যাবের পরিবর্তে ভিডিও ট্যাব দেখা যাবে। যেখানে ব্যবহারকারীরা ভিডিও সরাসরি সম্পাদনা করার নতুন নতুন ফিচার পাবেন। ফেসবুকের নতুন ভিডিও সম্পাদনা টুলের সাহায্যে ব্যবহারকারীরা ভিডিওতে মিউজিক, ফিল্টার এবং অন্যান্য ইফেক্ট যোগ করতে পারবেন। এছাড়াও ফেসবুকের ভিডিও কাট করা, ট্রিম করার পাশাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করার সুবিধা আগের মতই পাওয়া যাবে। ব্যবহারকারীরা চাইলে ভিডিওর গতি বাড়াতে পারবেন। ভিডিও রিভার্স বা রিপ্লেস করতে পারবেন। অডিও কাস্টমাইজ করার সুবিধাও পাবেন।


শুধু তা-ই নয়, ইনস্টাগ্রামের সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট যুক্ত করা থাকলে ভিডিও ট্যাবে ইনস্টাগ্রামের রিলস ভিডিওগুলোও দেখা যাবে। ফলে অ্যাপ পরিবর্তন না করেই ফেসবুক থেকে ইনস্টাগ্রামের রিলস ভিডিও দেখার পাশাপাশি মন্তব্য করা যাবে।


ফেসবুকের নতুন ভিডিও ট্যাবের মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই ফেসবুকে ভিডিও সার্চ করতে পারবেন। এই নতুন অপশন শর্টকাট বারেও দেখা যাবে।


মেটা জানিয়েছে, ব্যবহারকারীরা ফেসবুক ফিডে রিল এডিটিং টুলও পাবেন। এটি ভিডিওর জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। যেখানে রিলস, দীর্ঘ ভিডিও এবং লাইভ সবকিছু দেখা যাবে। এই ভিডিও অপশনটি অ্যান্ড্রয়েড অ্যাপে উপরের দিকে এবং আইওএস-এ নিচে প্রদর্শিত হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com