শিরোনাম
জাভা প্রোগ্রামিং নিয়ে মেলায় নতুন বই
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৪৯
জাভা প্রোগ্রামিং নিয়ে মেলায় নতুন বই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পৃথিবীর অনেক উন্নত দেশের শিক্ষার্থীরা তাদের নিজেদের ভাষাতেই প্রযুক্তি নিয়ে পড়াশোনা করেন। বর্তমানে আমাদের দেশেও শিক্ষার্থীদের মাঝে প্রোগ্রামিংয়ের দিকে আগ্রহ বাড়ছে।


দেশের আগ্রহী শিক্ষার্থীরা যাতে নিজের ভাষায় সহজভাবে ও আনন্দের সাথে প্রোগ্রামিং ভাষা জাভা শিখতে পারেন, এ জন্য অমর একুশে বইমেলায় ‘জাভা প্রোগ্রামিং’ নামে একটা বই প্রকাশ করেছে দ্বিমিক প্রকাশনী। ‘জাভা প্রোগ্রামিং’ নামে বইটি লিখেছেন আ ন ম বজলুর রহমান।


বর্তমানে আ ন ম বজলুর রহমান যুক্তরাষ্ট্রভিত্তিক একটি সফটওয়্যার ডেভেলমেন্ট কোম্পানি (ভ্যানটেজ ল্যাবস, এলএলসি) তে জ্যেষ্ঠ সফটওয়্যার ডেভেলপার হিসেবে কর্মরত আছেন।


বইটিতে মোট ১৫টি অধ্যায়ে বিভাজন করে জাভার প্রাথমিক বিষয়বস্তু সম্পর্কে আলোচনা করা হয়েছে। দেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে চার বা ছয় মাসের সেমিস্টার পদ্ধতি অনুসারে সাজানো রয়েছে।


বইটিতে বর্তমান সময়ের মধ্যে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও প্রোগ্রামিংয়ের ভাষা হিসেবে জাভা শিক্ষায় অগ্রাধিকারের ভিত্তিতে বিষয়বস্তু নির্বাচন ও শ্রেণীবিন্যাস করা হয়েছে।


বইমেলার পাশাপাশি রকমারি ডটকমের : https://www.rokomari.com/book ঠিকানা থেকে ২৫% ডিসকাউন্টে ৩৭৫ টাকায় বইটি কেনা যাচ্ছে। বইটির মূল্য ৫০০ টাকা।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com