শিরোনাম
সোমবার থেকে উবারের নতুন ভাড়া
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৭, ০০:০৬
সোমবার থেকে উবারের নতুন ভাড়া
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকার যাত্রীদের এখন আগের তুলনায় কিছুটা বেশি ভাড়ায় চলাচল করতে হবে স্মার্টফোন অ‌্যাপভিত্তিক ট‌্যাক্সি সেবা উবারে। আজ শুক্রবার উবারের ওয়েবসাইটে ভাড়া বাড়ানোর ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।


আগামী সোমবার থেকে ঢাকার যাত্রীদের জন্য নতুন ভাড়া কার্যকর হবে। ঢাকায় এই সার্ভিস চালু হওয়ার দুই মাসের মাথায় প্রথমবারের মতো ভাড়া বাড়ানো হলো।


পরিবর্তিত ভাড়া অনুযায়ী প্রতি কিলোমিটারে এখন দিতে হবে ২১ টাকা। শুরুতে এই ভাড়া ছিল ১৮ টাকা। সে হিসেবে প্রতি কিলোমিটারে ভাড়া বাড়লো ৩ টাকা। একই সঙ্গে ওয়েটিং চার্জ দিতে হবে দুই টাকার পরিবর্তে তিন টাকা।


এছাড়াও বেইজ প্রাইস হিসেবে তার ভাড়ার সঙ্গে যোগ হবে আগের মতই ৫০ টাকা। আর ট‌্যাক্সি ডাকার পর যাত্রা বাতিল করলেও ৫০ টাকা দিতে হবে।


উবারের ওয়েবসাইটে শুক্রবার নতুন ভাড়া অনুযায়ী উবারের পরিবহন ব্যবস্থায় ২০ থেকে ২২ শতাংশ বাড়ানো হবে।


ভাড়া বাড়ানোর কারণ হিসেবে উবারের পক্ষ থেকে জানানো হয়েছে চালক ও গ্রাহক দুই পক্ষের সুবিধার কথা বিবেচনা করে সেবার মান ঠিক রাখতেই তারা ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।


গত বছরের ২২ নভেম্বর ঢাকায় যাত্রা শুরু করে উবার। স্মার্টফোনের অ্যাপভিত্তিক এই ট্যাক্সি সেবা নিয়ে ইতিমধ্যে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। শুরুতে বিআরটিএ এই সেবাকে অবৈধ উল্লেখ করে সংবাদপত্রে বিজ্ঞপ্তি দিলেও সরকারের বিভিন্ন মহল এই সেবার প্রশংসা করেছে।


বর্তমানে পৃথিবীর বিভিন্ন দেশে ৭৪টি শহরে উবারের ট্যাক্সি পরিষেবা চালু রয়েছে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com