শিরোনাম
গ্রেফতার হতে পারেন স্যামসাং প্রধান
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ১৪:৪৯
গ্রেফতার হতে পারেন স্যামসাং প্রধান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্যামসাং প্রধান লি জে-ইয়ংকে গ্রেফতারের দাবি জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার বিশেষ আইনজীবীরা। তার বিরুদ্ধে অভিযোগ, যে দুর্নীতির দায়ে দেশটির প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই পার্লামেন্টে অভিশংসিত হয়েছেন, সেই দুর্নীতির সঙ্গে তারও যোগসূত্র রয়েছে।

 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, জে-ইয়ংয়ের বিরুদ্ধে স্যামসাংয়ের কনস্ট্রাকশন প্রতিষ্ঠান সিঅ্যান্ডটি ও সংযুক্ত প্রতিষ্ঠান চেইল ইন্ডাস্ট্রিজ জোড়া লাগিয়ে একটি প্রতিষ্ঠানে পরিণত করার সময় দুর্নীতির আশ্রয় নেয়ার অভিযোগ রয়েছে।

 

সেসময় সরকারের আনুকূল্য পেতে পার্ক জিউন-হাই’র ঘনিষ্ঠ বান্ধবী চই সুন-সিল ও তার মেয়ের অলাভজনক একটি ফাউন্ডেশনে ৩ দশমিক ১ মিলিয়ন ডলার অনুদান দেন জে-ইয়ং। বিশেষ সুবিধা পাওয়ার আশায় এ অনুদান দেয়াকে ঘুষ হিসেবেই ধরা হচ্ছে।

 

গত সপ্তাহে রাজধানী সিউলে সরকারি আইনজীবীরা তাদের কার্যালয়ে জে-ইয়ংকে প্রায় ২০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন। এরপর তাকে গ্রেফতারের পরোয়ানা চান তারা।

 

এদিকে জে-ইয়ং গ্রেফতার হতে পারেন- এ খবর প্রকাশ হওয়ার পর স্যামসাংয়ের শেয়ারের দরপতন হয়েছে ২ শতাংশ। স্যামসাং সিঅ্যান্ডটির দরপতন হয়েছে শূন্য দশমিক ৮ শতাংশ।

 

স্যামসাং ইলেক্ট্রনিকসের বর্তমান ভাইস চেয়ারম্যান লি জে-ইয়ং। ২০১৪ সালে তার বাবা ও কোম্পানির চেয়ারম্যান লি কুন-হে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে স্যামসাং গ্রুপের অঘোষিত প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com