খোলা চিঠি : ওবায়দুল কাদেরের কাছে
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ১৯:৫০
খোলা চিঠি : ওবায়দুল কাদেরের কাছে
সাকিব হাসান সুইম
প্রিন্ট অ-অ+

সম্মানিত ওবায়দুল কাদের স্যার,


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়, ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে আপনাকে এবং আমি বর্তমান কেন্দ্রীয় কমিটির একজন সহ-সভাপতি হিসেবে নয়, ছাত্রলীগের একজন কর্মী হিসেবে এ চিঠি লিখছি।


অতি দুঃসময়েও ছাত্রলীগ সবসময় আমাদের নেত্রী শেখ হাসিনার পাশেই আপনাকে পেয়েছে। বর্তমান ছাত্রলীগের সাংগঠনিক অবস্থা আপার পর আপনিই সবচেয়ে ভালো জানেন। আজ আপনি আমাদের নেত্রীর এতো কাছাকাছি থাকতেও এই সময় সম্মেলনের ব্যাপারে ছাত্রলীগকে কেন গঠনতন্ত্রের মায়াজালে বন্দির চেষ্টা? যখন বর্তমান কমিটি অতীতের ন্যায় আসন্ন নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে সম্পূর্ণ প্রস্তুত সেসময়ে হঠাৎ কেন এই সম্মেলনের ঘোষণা?


গঠনতন্ত্র কি শুধুই আমাদের জন্য? যদি তাই হয় তাহলে সঠিক সময়ে সম্মেলনের ঘোষণা না দিয়ে হঠাৎ এই আড়াই বছরের মাথায় কেন?


"১৯৭৭ থেকে ১৯৮১ তিন বছর পর্যন্ত আপনি যখন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ছিলেন তখন গঠনতন্ত্রে কমিটির মেয়াদ ছিলো মাত্র এক বছর। তখন কি গঠনতন্ত্রের সীমালঙ্ঘন হয়নি?


বেয়াদবি মাফ করবেন, বিগত পাঁচ-ছয় কমিটির সাবেকদেরকে দেখেছি কতটা কষ্টে দলীয় পরিচয় ছাড়া রাস্তায় রাস্তায় ঘোরেন। আর আমরা হঠাৎ সাবেক হলে আমাদের অবস্থা কী হবে সেটা আর নাইবা বললাম।


এই কমিটির আমরা অনেকেই সংগঠনের ১/১১এর মতো দুঃসময়ের কর্মী। পরবর্তীতে ৫ জানুয়ারির মতো খারাপ সময়ে যারা নিয়মিত ছিলো তাদের সংখ্যাও অনেক। তাহলে এই কমিটির ব্যর্থতা কোথায়? তাহলে হঠাৎ কেন এ সম্মেলন? সংগঠনের সভাপতির বিপক্ষে কেন এই কলম সন্ত্রাস?


আমার বিশ্বাস, ছাত্রলীগের একজন আজীবন শুভাকাঙ্ক্ষী হিসেবে আপনি আমাদের আশা-ভরসার শেষ আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ছাত্রলীগের বর্তমান সাংগঠনিক অবস্থা এবং আমাদের ভবিষ্যৎ নিয়ে কথা বলবেন।


বিনীত


সাকিব হাসান সুইম


সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ


বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com