প্রহসনের নির্বাচন বর্জন ও অবৈধ স্বৈরাচারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলুন : এবি পার্টি
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১৭:১৩
প্রহসনের নির্বাচন বর্জন ও অবৈধ স্বৈরাচারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলুন : এবি পার্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রহসনের নির্বাচন বর্জন ও অবৈধ স্বৈরাচারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে প্রতিবাদী পদযাত্রা, উদ্বুদ্ধ করণ প্রচারণা, মানব বন্ধন ও বিক্ষোভসহ লাগাতার কর্মসূচি ঘোষণা করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।


২১ ডিসেম্বর, বৃহস্পতিবার বিকেল ৩ টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে লাইভ ব্রিফিং থেকে কর্মসূচি ঘোষণা করেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।


ব্রিফিংকালে আরও বক্তব্য রাখেন এবি পার্টির সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান ও মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন।


মিডিয়া ব্রিফিংয়ে তাজুল ইসলাম বলেন, দেশের ৯৫ ভাগ মানুষ গত দুইটি জাতীয় নির্বাচনে ভোট দিতে পারেনি। এবারও হাজার হাজার বিরোধী দলীয় নেতা-কর্মীকে জেলখানায় বন্দি রেখে একদলীয় জালিয়াতির ও তামাশার নির্বাচন করা হচ্ছে। দেশ এক ভয়ানক অর্থনৈতিক সংকটে নিপতিত। ব্যাংকগুলো সরকারি দলের লোক এবং আওয়ামী সুবিধাভোগীদের হাতে লুট হয়ে গেছে। দ্রব্যমূল্য ক্রমাগত বাড়ছে এবং তা দেশের সকল সাধারণ মানুষের সাধ্যের বাইরে চলে গেছে। দুর্নীতির সকল সীমা ছাড়িয়ে লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। বাস্তবতা হচ্ছে আওয়ামী লীগ নেতা-কর্মীরা পরম সুখে আছে এবং দেশের বাকী সকল মানুষ মারাত্মক অভাবে আছে। মানুষ যে কষ্টে আছে সেকথাও মুখ ফুটে বলতে পারছে না নির্যাতন ও নিপীড়নের ভয়ে।


তিনি বলেন, এরকম পরিস্থিতিতে জনগণের রক্ত, ঘাম পানি করে দেয়া ভ্যাট ও ট্যাক্সের হাজার হাজার কোটি টাকা অপচয় করে এই প্রহসনের নির্বাচন জাতির সাথে একটি জঘন্য প্রতারণা। এই পাতানো ভোট চুরির নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জন করার জন্য তিনি দেশবাসীকে আহ্বান জানান।


বক্তব্য শেষে তিনি আগামী ২৩শে ডিসেম্বর শনিবার বেলা ১২টায় ‘প্রহসনের নির্বাচন বর্জনে প্রচার ও উদ্বুদ্ধকরণ পদযাত্রা’ আগামী ২৪ ডিসেম্বর বিকাল তিনটায় ‘প্রহসনের নির্বাচন বর্জনের দাবিতে মানববন্ধন’ সহ লাগাতার কর্মসূচি ঘোষণা করেন।


লাইভ ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, কেন্দ্রীয় কমিটির সদস্য ফেরদৌসী আক্তার অপি, সেলিম খান, আমেনা বেগম, রিপন মাহমুদ, আমানুল্লাহ খান রাসেল, আমিরুল ইসলাম নুর, যুবপার্টি ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, পল্টন থানা আহবায়ক আব্দুল কাদের মুন্সি সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com