১৬ ডিসেম্বর ঘিরে নতুন কর্মসূচি ঘোষণা করলো বিএনপি
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ২২:৩৯
১৬ ডিসেম্বর ঘিরে নতুন কর্মসূচি ঘোষণা করলো বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অবরোধ কর্মসূচি থেকে একটু বেরিয়ে এসে আগামী ১৬ই ডিসেম্বর ঘিরে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য বিজয় র‌্যালি করবে দলটি। ওইদিন দুপুর ১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মগবাজার পর্যন্ত এই র‍্যালি করতে চায়। র‌্যালি করার অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপিতে চিঠি দিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।


১৩ ডিসেম্বর, বুধবার বিষয়টি জানিয়ে এবং র‍্যালি অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা চেয়ে বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার অফিসে চিঠি দিয়েছে দলটি। বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল এই চিঠিটি দিয়ে আসেন।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা চিঠিতে ডিএমপি কমিশনারকে উদ্দেশ্য করে বলা হয়, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মগবাজার পর্যন্ত র‍্যালি অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উক্ত তারিখে বিএনপির উদ্যোগে অনুষ্ঠিতব্য র‍্যালি অনুষ্ঠানের বিষয়ে আপনার সদয় অবগতিসহ সার্বিক সহযোগিতা প্রদান করার জন্য অনুরোধ করছি।


এদিকে ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নিতাই রায় চৌধুরী।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগে আমাদের ইফতার পার্টিতেও অনুমতি নিতে হয়েছে। এখন এটা হওয়া উচিত নয়। হয়তো সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এটাও পরিবর্তন হবে। তবে চলমান সময়ে এটাই হলো আমাদের সংস্কৃতি। যে কারণে আমাদের অনুমতি নিতে হয়। অনুমতি না নিলে মনে করে বিনা অনুমতির প্রোগ্রাম। যদিও রাজনৈতিক দলের অনুমতি সব সময় লাগে না, কোনো কোনো ক্ষেত্রে অনুমতি লাগে।


তিনি আরও বলেন, ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস। এদিন বিএনপির পক্ষ থেকে আমরা একটা কর্মসূচি নিয়েছি। আমরা বর্ণাঢ্য র‍্যালি করতে চাই। পল্টন অফিস থেকে মগবাজার পর্যন্ত। এ র‍্যালি করার জন্য আমরা পুলিশ কমিশনারের (ডিএমপি কমিশনার) এখানে এসেছি। তবে তিনি না থাকায় আমরা অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদের সঙ্গে কথা বলেছি। আমাদের আবেদনের কপিটা উনি রিসিভ করেছেন। বিষয়টি তারা নিজেদের মধ্যে আলোচনা করে আগামীকাল (বৃহস্পতিবার) আমাদের জানাবেন বলে জানিয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com