কর্তৃত্ববাদী শাসক নির্লজ্জ: দুদু
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৩:৩৯
কর্তৃত্ববাদী শাসক নির্লজ্জ: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, কর্তৃত্ববাদী শাসক সব সময় নির্লজ্জ হয়। এদের লজ্জা শরম বলতে কিছু থাকে না। এরা চোখের উপরে এত মিথ্যা কথা, লুটপাট করতে পারে যে গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় এটা সম্ভব না।


১৬ মার্চ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মৎস্যজীবী দলের উদ্যোগে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, বর্তমান সরকার দেশের সম্পদ লুট করতে করতে দেশটাকে ধ্বংসের পথে নিয়ে গেছে তাই এই সরকার পতনের আন্দোলনে আসুন সবাই ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামি এ ছাড়া অন্য কোনো পথ নাই।


শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশের সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোর্ট গতকাল বিএনপি আইনজীবীদের ও সাংবাদিকদের যেভাবে পিটিয়েছে এটা অকল্পনীয় একটা ঘটনা। দেশের সর্বোচ্চ বিচারালয় এভাবে গুন্ডামি হয় এটা ভাবা যায় না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবি করে তিনি বলেন, দেশের সবচেয়ে গ্রহণযোগ্য সম্মানিত তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, রুহুল কবির রিজভী, মীর সরফত আলী সপু, যুবদলের মুন্না সহ বিএনপির হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় জেলে। তাদেরকে মুক্তি দিন তা না হলে এদেশের জনগণ জেলের তালা ভেঙ্গে তাদেরকে মুক্ত করবে।


দুদু বলেন, কোর্টের, আইনের, বিচারের কি অবস্থা এটা আমরা সবাই প্রত্যক্ষ করছি। আমরা এখন দেখছি যে লক্ষে এই দেশ স্বাধীন করা হয়েছিল। ৩০ লক্ষ শহীদ হয়েছে। লক্ষ লক্ষ মা বোনের আব্রু হারিয়ে। সেই দেশে বর্তমানে দেশের মানুষ ভোট দিতে পারে না। এই আওয়ামী লীগ মঈন ও ফখরুদ্দিনের কাঁধে ভর করে তথাকথিত কেয়ারটেকার সরকারের মাধ্যমে ক্ষমতায় এসে দেশের অবস্থাটা কি করেছে। এই সরকার নির্বাচনের ব্যবস্থা ধ্বংস করেছে। দেশের সম্মান নষ্ট করেছে। এ সরকার বাংলাদেশকে সারা বিশ্বের কাছে উপহাসের পাত্র হিসেবে পরিণত করেছে।


তিনি আরও বলেন, বর্তমান অবৈধ সরকার এমন কোনো নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নাই যার দাম বাড়ায়নি। তারা দেশের সম্পদ লুট করতে করতে দেশটাকে ধ্বংসের পথে নিয়ে গেছে তাই এই সরকার পতনের আন্দোলনে আসুন সবাই ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামি। এ ছাড়া অন্য কোনো পথ নাই।


মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আব্দুর রহিমের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com