খোকার পরিবারেরকে সমবেদনা জানালেন কাদের
প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৯, ১৯:২২
খোকার পরিবারেরকে সমবেদনা জানালেন কাদের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


সোমবার (৪ নভেম্বর) বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে নির্মিত মঞ্চ পরিদর্শকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


তিনি বলেন, সাদেক হোসেন খোকার মৃত্যুতে আমি শোক প্রকাশ করছি এবং তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই। সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনতে যদি কোনো সহযোগিতা প্রয়োজন হয় আমরা তা করবো।


এদিকে খোকার লাশ দেশে আনতে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার (৪নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের তথ্যমন্ত্রী এ কথা বলেন।


তিনি বলেন, ঢাকার সাবেক মেয়র ও সংসদ সদস্য মৃত্যুবরণ করেছেন, আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি তার বিদেহি আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি।


খোকার লাশ দেশে আনা নিয়ে কোনো সমস্যা রয়েছে কি না- জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, তিনি তো ইচ্ছা প্রকাশ করেছিলেন, এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গতকালই বলা হয়েছিল। তাকে আনার জন্য সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে ও হবে, সে ঘোষণা তো আগেই দেওয়া হয়েছিল।


এর আগে সোমবার দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।


ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে খোকা নিউ ইয়র্কের মেমোরিয়াল স্লোয়েন ক্যাটারিং ক্যান্সার ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


সাদেক হোসেন খোকা ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৯১ সালে তিনি জাতীয় সংসদ নির্বাচনে প্রথম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।


২০০২ সালে তিনি ঢাকার মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ছিলেন অবিভক্ত ঢাকার শেষ নির্বাচিত মেয়র।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com