শিরোনাম
‘জাতি ধ্বংসের জন্য পারমাণবিক বোমার দরকার হয় না’
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৯, ১৫:২৫
‘জাতি ধ্বংসের জন্য পারমাণবিক বোমার দরকার হয় না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, একটা জাতিকে ধ্বংস করার জন্য পারমাণবিক বোমার দরকার হয় না। শিক্ষা ব্যবস্থাটা নষ্ট করে দিলেই হয়। অযোগ্য শিক্ষক নিয়োগের মাধ্যমে জাতি ধ্বংসের দিকে চলে যায়।


শনিবার (৫ অক্টোবর) রাজধানীর ব্যানবেইস মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর স্বপ্নের শিক্ষা ব্যবস্থা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ।


হানিফ বলেন, শুধুমাত্র পাঠ্যপুস্তক অধ্যায়নে শিক্ষার্থীরা মানুষ হিসেবে গড়ে উঠবে না। নীতি-নৈতিকতা, সততারও দরকার আছে। যা তারা পরিবার ও স্কুল থেকে লাভ করে। এ দায়িত্ব শিক্ষকদেরও নিতে হবে। সমাজ ব্যবস্থায় ব্যাপক পচন ধরেছে। সমাজ যেন নৈতিকতাহীন সমাজে পরিণত না হয়, সেই ব্যাপারে শিক্ষকদের সচেতন হতে হবে। পাশাপাশি এগিয়ে আসতে হবে।


এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষকসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে যারা দেশের উন্নয়ন দেখতে পায় না, তাদেরকে প্রতিহিংসাপরায়ণ বলে মন্তব্য করেছেন।


বিএনপির উদ্দেশ্য তিনি বলেন, আপনারা (বিএনপি) আসলে খালেদা জিয়ার মুক্তিটা চাচ্ছেন না। খালেদা জিয়াকে কারাগারে রেখে তথাকথিত মুক্তি আন্দোলনের নাটক করে, সরকারের বিরুদ্ধে কথা বলে, জনমত গড়ে সরকারকে বিব্রত করা ছাড়া আপনাদের আর কোনো লক্ষ্য নেই।


তিনি আরো বলেন, আইনি প্রক্রিয়ায় না গিয়ে বিএনপি নেতা মওদুদ আহমদ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির কথা বলেছেন। কিন্তু ওনারা ভালো করে জানেন, আন্দোলনের মাধ্যমে দণ্ডপ্রাপ্ত অপরাধীকে মুক্ত করার কোনো সুযোগ নেই। তারাই চাচ্ছেন খালেদা জিয়া কারাগারে থাক।


স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক ফসিউল্লাহ। এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মো. মনজুর হোসেন প্রমুখ।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com