ছাত্রদলের ওপর হামলা নিয়ে যা বললেন ফখরুল
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩০
ছাত্রদলের ওপর হামলা নিয়ে যা বললেন ফখরুল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা, ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি হামলার নিন্দা জানান। সোমবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর হামলা আওয়ামী বাকশালী ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ। রাষ্ট্র ও সমাজ থেকে গণতন্ত্রকে ধ্বংস করার মতো তারা শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে চায় না। ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ বিদ্যমান থাকলে ঐক্যবদ্ধ ছাত্রসমাজ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সর্বশক্তি নিয়োগ করবে। এই ভয়ে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ এখন লাঠিয়ালের ভূমিকা পালন করছে।


বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ছাত্রলীগ বেপরোয়াভাবে চাঁদাবাজি, ভর্তি, সিট, নকল ও প্রশ্নপত্র ফাঁস বাণিজ্যে লিপ্ত হয়ে পড়েছে। তারা দেশব্যাপী অরাজকতা ও অনাচারের হোতা। সরকার এদেরকে লেলিয়ে দিয়েছে গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে।


তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের এই রক্তাত্ব আক্রমণ কাপুরোষচিত। আমি এ হামলায় জড়িত দৃষ্কুতিকারীদের দৃষ্টান্তমূলক শান্তি দাবি করছি এবং আহত জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃবৃন্দের আশু সুস্থতা কামনা করছি।


প্রসঙ্গত, সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে ছাত্রদলের অন্তত ৪০ জন আহত হয়। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেকে) নেয়া হয়েছে।


হামলার বিষয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সাংবাদিকদের বলেন,ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রদলের ৪০ জন নেতাকর্মী আহত হয়েছেন।


তিনি অভিযোগ করেন, হামলার সময় ছাত্রদল নেতাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও মোবাইল ছিনতাই করে নিয়ে গেছে ছাত্রলীগ। এ সময় একজন সাংবাদিক মারাত্মকভাবে আহত হন এবং তার মোবাইলও সনজিতের অনুসারীরা ছিনিয়ে নিয়ে গেছে।


শ্যামল বলেন, আমরা প্রতিদিনের মতো সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে মধুর ক্যান্টিনে যাই। সেখান থেকে বের হয়ে টিএসসির দিকে এগোচ্ছিলাম। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জয়বাংলা স্লোগান দিয়ে আমাদের ওপর অর্তকিতে হামলা চালায়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com