পর্যটন দিবসে নানা কর্মসূচি
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:১৯
পর্যটন দিবসে নানা কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার ও বিভিন্ন সংস্থা বিশ্ব পর্যটন দিবস পালন উপলক্ষে সপ্তাহব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি নিয়েছে।বিশ্বব্যাপী ২৭ সেপ্টেম্বর পর্যটন দিবসের এ বছরের প্রতিপাদ্য হচ্ছে, ‘টেকসই পর্যটন উন্নয়নের মাধ্যমে’।


দিবসটি উপলক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সম্মেলন কক্ষে (বিটিবি) মঙ্গলবার সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, এবারে দেশের পর্যটন শিল্পে দিবসটি বিশেষ তাৎপর্য বহন করে। কারণ বাংলাদেশ সম্প্রতি দক্ষিণ এশিয়ার জন্য ইউনাইটেড ন্যাশনস ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের (ইউএনডাব্লিউটিও) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।


মেনন বলেন, ঢাকায় ১২ থেকে ১৪ নভেম্বর ওআইসি সদস্য দেশগুলোর মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।


বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান (বিপিসি) আখতারুজ্জামান খান কবির, বিটিবি’র সিইও ড. নাসির উদ্দিন ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম ইমরান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে আজ পৃথক পৃথক বিবৃতি দিয়েছেন।


এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করবে।


বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মন্ত্রণালয়, বিটিবি, বিপিসি ও বিভিন্ন সংস্থার কর্মসূচির মধ্যে রয়েছে, আগামীকাল সকাল সাড়ে আটটায় রাজধানীর মৎস্য ভবন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত র‌্যালি, সকাল ৯টায় টিএসসি অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আলোচনা সভা, বিকেল ৩টায় রবীন্দ্র সরোবরে এটিজেএফবি’র পর্যটন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ সেপ্টেম্বর থেকে বসুন্ধরা কনভেশন সেন্টারে এশিয়ান ট্যুরিজম ফেয়ার।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com