ময়মনসিংহের জয়নুল আবেদিন পার্ক
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৭, ১৮:৫৪
ময়মনসিংহের জয়নুল আবেদিন পার্ক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ ঢাকা থেকে মাত্র ৩/৪ ঘন্টার দূরত্বে অবস্থিত। তবু ঢাকাবাসী অনেকেরই নিশ্চয়ই যাওয়া হয়নি ‘সিলভার ক্যাসল ইকো রিসোর্ট’। শাদরুখ কবীরের তোলা অসাধারণ এসব ছবিতে দেখে নিন অপরূপ ময়মনসিংহের রূপ।


তাই সময় করে অবশ্যই ঘুরে আসবেন কবি জয়নুল আবেদিনের স্মৃতিঘেরা এই শহর থেকে। সবুজে ঘেরা এমন রিসোর্টে একবার সময় কাটাতে ভালো লাগবে যে কারও। সিলভার ক্যাসল ইকো রিসোর্ট তার নামের মতোই প্রকৃতি বান্ধব, অপূর্ব শান্তিময়।


এখানে আছে রাজা শশীকান্ত নির্মিত শশীলজ। কালের সাক্ষী হয়ে আজও দাঁড়িয়ে আছে বাড়িটি। আর সবুজে ছাওয়া বাগানটি বাড়িয়েছে বাড়ির শোভা।


আবার হিমুপ্রেমীদের জন্য গড়ে তোলা হয়েছিল হিমু আড্ডা। হুমায়ুন ভক্ত একদল তরুণ তাকে ভালোবেসে তার আবহে সময় কাটাতে আয়োজন করেছেন এক আড্ডার। নাম হুমায়ুন আড্ডা। না, কোনো বিশেষ দিনে স্বল্প সময়ের আড্ডা নয় এটি। একেবারে সবসময়ই এই জায়গায় পাবেন হুমায়ূনের ছায়া।



সবশেষে ময়মনসিংহের অপার সৌন্দর্য যেই নদের দান যেই নদ ব্রহ্মপুত্র। নৌকায় বেড়াতে পারবেন মন ভরে। মনে হবে জীবন অনেক সুন্দর।


যেভাবে যাবেন
ঢাকা থেকে ময়মনসিংহ যেতে সময় লাগে তিন ঘণ্টার মত। বাসের ভাড়া পড়বে ১২০-১৩০ টাকার মধ্যে। ঢাকার মহাখালী থেকে অনেক বাস ছাড়ে ময়মনসিংহ এর উদ্দেশ্যে। এছাড়া কিশোরগঞ্জ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, ময়মনসিংহ হয়ে বাস যাতায়াত করে।


রেলপথে রাজধানী ঢাকা থেকে প্রতিদিন সকাল থেকে রাত ১১টা পর্যন্ত মোট ৭টি মেইল ট্রেন ময়মনসিংহ যায়। এছাড়া প্রতিদিন ঢাকা থেকে ৩টি লোকাল ট্রেন ময়মনসিংহে যায়। ময়মনসিংহ নেমে অটো রিকশা করে সোজা চলে যেতে পারেন য়নুল আবেদিন পার্কে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com