শিরোনাম
আরব বিশ্বের পর্যটন রাজধানী
প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৭, ১৭:০০
আরব বিশ্বের পর্যটন রাজধানী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সউদি আরবের আবহাকে ২০১৭ সালের জন্য 'আরব বিশ্বের পর্যটন রাজধানী' নির্বাচিত করা হয়েছে। আরব লীগের অন্তর্ভুক্ত আরব ট্যুরিজম অর্গানাইজেশনের একদল বিশেষজ্ঞের একটি কমিটি এ নির্বাচন করে।


আরব ট্যুরিজম অর্গানাইজেশনের প্রধান বন্দর আল-ফাহিদ জানান, পাঁচটি অনন্য বৈশিষ্টের কারণে আবহা এই সম্মান অর্জন করেছে। এগুলো হলো চমৎকার আবহাওয়া, প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহাসিক-সামাজিক-সাংস্কৃতিক ঐতিহ্য, অনন্য কৃষি পরিবেশ এবং এর একান্ত নিজস্ব বিভিন্ন উৎসব।


আবহার সবচেয়ে বড় বৈশিষ্ট হলো এর দারুণ আবহাওয়া। সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক উঁচুতে অবস্থিত এই নগরীর আবহাওয়া সারা বছরই থাকে চমৎকার। সউদি আরবের সবচেয়ে উঁচু পর্বত সউদাহ এখানে অবস্থিত। এখানে আছে সবুজ বনবনানী। সউদি আরবের মোট গাছপালার ৭০% গাছপালাই এখানে থাকার কারণে এখানকার পরিবেশ পরিচ্ছন্ন ও দুষণমুক্ত। এখানে আছে অনেক পার্ক ও প্রাকৃতিক অভয়ারণ্য।


ইতিহাস-ঐতিহ্যের দিক থেকেও সমৃদ্ধ এই শহর। এই শহর নানা রকম মেলা ও উতসবেরও শহর। এর মধ্যে আছে সঙ্গীতানুষ্ঠান, বিভিন্ন ধরনের প্রদর্শনী খেলাধুলা, সবকিছু মিলিয়ে আবহা আরব বিশ্বের পর্যটন রাজধানী হওয়ার উপযুক্ত স্থানই বটে। সূত্র : আল আরাবিয়া ইংলিশ


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com