শিরোনাম
‘অবকাঠামো দুর্বলতা পর্যটনে প্রধান বাধা’
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৬, ১৫:৫৯
‘অবকাঠামো দুর্বলতা পর্যটনে প্রধান বাধা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অবকাঠামো দুর্বলতা পর্যটন খাতের প্রধান বাধা বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, অবকাঠামো উন্নয়নে আমরা হাঁটি হাঁটি পা করে এগোচ্ছি। গত দুই বছরে ট্যুরিজম দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে পারলেও এখনো আমরা আন্তর্জাতিক ট্যুরিজমে প্রভাব ফেলতে পারিনি।


রাজধানীর মহাখালীতে অবকাশ হোটেলের সম্মেলন কক্ষে রোববার ‘বর্তমান অবস্থায় পর্যটন খাতের ইমেজ পুনরুদ্ধারে সংবাদকর্মীদের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


কর্মশালার আয়োজক অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ(এটিজেএফবি)।


মেনন বলেন, সঠিক পরিচর্যা করতে পারলে গার্মেন্টস শিল্পের পরেই পর্যটন খাত থেকে সর্বাধিক বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। ট্যুরিজম থেকে যা আয় হয় তার শতভাগই বাংলাদেশে থেকে যায়। কিন্তু, অন্য খাত থেকে অর্জিত বৈদেশিক মুদ্রার বেশিরভাগই আবার বিদেশেই চলে যায়। এ খাতের উন্নয়নে সংবাদকর্মীরা বড় ভূমিকা পালন করতে পারে বলে তিনি মন্তব্য করেন।


এটিজেএফবি সভাপতি নাদিরা কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন এটিজেএফবি এর সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ, ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ প্রমুখ।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com