রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন জাপা চেয়ারম্যান
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ২২:০৮
রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন জাপা চেয়ারম্যান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বড় তিনটি দলকে চিঠি দিয়ে ‘পূর্বশর্ত ছাড়া’ সংলাপে বসার জন্য যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু-এর চিঠির পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে এই সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।


১৪ নভেম্বর, মঙ্গলবার রাত ৮টার পর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে যান জি এম কাদের। সেখানে তিনি রাষ্ট্রপতিকে এ আহ্বান জানান তিনি।৯টা ১২ মিনিটে বঙ্গভবন থেকে বের হন জাপা চেয়ারম্যান।


পরে জাতীয় পার্টির বিশেষ দূত মাশরুর মাওলা গণমাধ্যমকে বলেন, এটা একটা সৌজন্য সাক্ষাৎ ছিল। এর বাইরে কিছু না।


দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল নিয়ে আগামীকাল সকালে ব্রিফ করবে নির্বাচন কমিশন। কবে কখন কীভাবে তফসিল ঘোষিত হবে তা আগামীকাল সকাল ১০টায় ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।


এদিকে বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে চিঠি দিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।


এমন পরিস্থিতিতে অনেকটা হঠাৎ করেই রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যানের।


নির্বাচনে জাতীয় পার্টি আসছে কি না তা এখনও দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি। এরই মধ্যে আজ এক অনুষ্ঠানে জি এম কাদের বলেছেন, নির্বাচনে যাওয়ার এখনও পরিবেশ তৈরি হয়নি। নির্বাচনে গেলে স্যাংশন আসারও সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় যদি আমরা নির্বাচনে যাই, আর যদি পরবর্তীতে সরকার সমস্যায় পড়ে তাহলে কী হবে?


দলের নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, আপনারা আমাকে দায়িত্ব দিয়েছেন সিদ্ধান্ত নেওয়ার। নানা বিষয়ে আমাকে ভেবে দেখতে হচ্ছে। যুক্তরাষ্ট্রের চিঠি এসেছে আমাদের কাছে। এই চিঠির গুরুত্ব অনেক। এটা যুক্তরাষ্ট্রের অফিসিয়াল চিঠি। তারা সংলাপ চাচ্ছে। আমরাও সংলাপের কথা বলে আসছি।


তিনি আরও বলেন, আমরা আর কোনো দলের মুখাপেক্ষী থাকতে চাই না। এখন দলগতভাবে আমরা অনেক শক্তিশালী। আমাদের ইউনিটি অন্য সময়ের থেকে অনেক বেশি এখন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com