তফসিল ঘোষণায় প্রভাব ফেলবে না ডোনাল্ড লুর চিঠি: ইসি সচিব
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ১৬:২২
তফসিল ঘোষণায় প্রভাব ফেলবে না ডোনাল্ড লুর চিঠি: ইসি সচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তফসিল ঘোষণায় যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠি কোন প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাংগীর আলম। তিনি বলেন, কমিশনের প্রস্তুত করা রোডম্যাপ অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।


১৪ নভেম্বর, মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


জাহাংগীর আলম বলেন, কখন, কীভাবে তফসিল ঘোষণা হবে, তা আগামীকাল বুধবার সকাল ১০টায় তফসিল ঘোষণার বিষয়ে সাংবাদিকদের অবহিত করা হবে। সাংবাদিক বন্ধুগণ নির্বাচন ভবনের নিচে অবস্থিত মিডিয়া সেন্টারে অবস্থান করবেন।


ভোট পিছিয়ে সংলাপের জন্য বসতে ডোনাল্ড লুর পাঠানো চিঠিতে তফসিলে ঘোষণায় কোন প্রভাব ফেলবে কি-না, এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, অবশ্যই না। কারণ, চিঠি কমিশনের কাছে আসেনি। ডোনাল্ড লুর চিঠি সংলাপের কি না এই বিষয়ে কমিশন অবগত নয়। সুতরাং কমিশন তার নিজস্ব গতিতে সাংবিধানিক দায়বদ্ধতার আলোকে ঘোষিত রোডম্যাপ অনুযায়ী এগিয়ে যাবে।


উল্লেখ্য, সোমবার (১৩ নভেম্বর) যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রধান তিন রাজনৈতিক দলকে শর্তহীন সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দেয়। ইতিমধ্যে তার দেওয়া চিঠি বিএনপি ও জাতীয় পার্টি পেলেও আওয়ামী লীগের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com