শ‌নিবার ঢাকায় আসছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ২২:৫০
শ‌নিবার ঢাকায় আসছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুই দি‌নের সফরে আগামীকাল শ‌নিবার (২৮ অক্টোবর) ঢাকায় আসছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস ইউএনওপিএস-এর নির্বাহী পরিচালক জর্জ মোরেরা দা সিলভা। সফরে তি‌নি প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার স‌ঙ্গে সাক্ষাৎ কর‌বেন।


২৭ অক্টোবর, শুক্রবার ইউএনওপিএস-এর ঢাকা অ‌ফিস জানায়, দুই দি‌নের সফরে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ঢাকা সফরকালে রবিবার (২৯ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।


তিনি মহাখালীতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ডিজিজেস অব দ্য চেস্ট অ্যান্ড হসপিটাল-এনআইডিসিএইচ পরিদর্শন করবেন। যেখানে ইউএনওপিএস জাতীয় ম্যালেরিয়া এলিমিনেশন প্রোগ্রামের মতো অংশীদারদের সঙ্গে এবং গ্লোবাল ফান্ডের অর্থায়নে অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করছে।


এ সফরে ইউএনওপিএস-এর নির্বাহী পরিচালক স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণে সম্ভাব্য সহযোগিতা নিয়েও আলোচনা করবেন।


কূটনৈতিক সূত্রগু‌লো বল‌ছে, রবিবার (২৯ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ ছাড়াও সরকার প্রধা‌নের দেওয়া নৈশ‌ভো‌জে অংশ নেওয়ার কথা রয়েছে সিলভার।


প্রসঙ্গত, ইউএনওপিএস বাংলাদেশ সরকার, জাতীয় এনজিও, দাতা, অংশীদার এবং সুশীল সমাজকে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়তা করার জন্য; বিশেষ করে জলবায়ু স্থিতিস্থাপকতা, পরিবেশগত স্থায়িত্ব, টেকসই ক্রয়, অবকাঠামো উন্নয়ন এবং প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com