গাজায় নিহতদের স্মরণে দেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ০৮:৫০
গাজায় নিহতদের স্মরণে দেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের স্মরণে আজ শনিবার (২১ অক্টোবর) সারা দেশে রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে। ভোর থেকে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।


ঢাকায় থাকা যুক্তরাষ্ট্র দূতাবাসও এই কর্মসূচি পালন করছে। সেখানেও পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।


গতকাল শুক্রবার পাঠানো এক বিবৃতিতে সরকার ঘোষিত একদিনের রাষ্ট্রীয় শোকের সঙ্গে সংহতি প্রকাশ করেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।


ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের স্মরণে আজ শনিবার সারা দেশে রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে। ছবি: ভিডিও থেকে নেওয়াইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের স্মরণে আজ শনিবার সারা দেশে রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে।


এর আগে গতকাল শুক্রবার ইসরাইলের হামলায় নারী-শিশুসহ নিহত ও আহত ফিলিস্তিনিদের জন্য রাজধানীসহ সারা দেশের মসজিদসহ সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। এ সময় নির্যাতিত ফিলিস্তিনিদের জন্য আল্লাহর রহমত কামনা করা হয়। সেই সঙ্গে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতার জন্য দোয়া করা হয়।


গত ১৯ অক্টোবর গাজার হাসপাতা‌লে ইসরা‌য়ে‌লের হামলায় হতাহতদের স্মরণে এক‌দি‌নের জাতীয় শোক ঘোষণা ক‌রেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।


ওইদিন শেখ হা‌সিনা ব‌লে‌ন, ফিলিস্তিনে বারবার হামলা মেনে নেওয়া যায় না। দখল করা জায়গা ছাড়তে হবে ইসরায়েলকে। ইসরা‌য়েল হাসপাতা‌লে যেভাবে হামলা ক‌রে‌ছে, নারী শিশু অসুস্থ মানুষ‌কে হত্যা ক‌রে‌ছে, এর নিন্দা জানাই।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com