তদন্ত কমিটির কাছেও স্বামীর বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন সানজিদা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০০:৪০
তদন্ত কমিটির কাছেও স্বামীর বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন সানজিদা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

থানায় নিয়ে ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চলছে। ইতোমধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি এডিসি হারুন ও সানজিদা আফরিনের বক্তব্য নিয়েছে।


জানা গেছে, ঘটনা তদন্তে ডিএমপির ৩ সদস্যের কমিটিকে আরও পাঁচ দিন সময় দেয়া হয়েছে। এরই মধ্যে কমিটি এডিসি হারুন অর রশীদ, এডিসি সানজিদা আফরিন, পরিদর্শক মো. গোলাম মোস্তফা, ঘটনার মূল ভুক্তভোগী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম, আরেক আহত ছাত্রলীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক শরীফ আহমেদ মুনিমসহ অন্তত ১০ জনের বক্তব্য নিয়েছে।


সূত্র জানায়, তদন্ত কমিটির কাছে দেয়া বক্তব্যে ঘটনার জন্য স্বামী রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক খান মামুনকে দায়ী করেছেন সানজিদা। অন্যদিকে ভুক্তভোগীরা তদন্ত কমিটির কাছে ঘটনার আদ্যোপান্ত ও নির্যাতনের বর্ণনা তুলে ধরেছেন। এখন পর্যন্ত যেসব সাক্ষ্য গ্রহণ করা হয়েছে তার মধ্যে এডিসি হারুন ও পরিদর্শক মোস্তফার ভূমিকা সেদিন সবচেয়ে আগ্রাসী ছিল বলে জানা গেছে। এছাড়া রাষ্ট্রপতির এপিএস মামুনকে চিঠি দিয়ে বক্তব্য নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। অপরাধের মাত্রা অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষকে সুপারিশ করবে তদন্ত কমিটি।


নাম প্রকাশে অনিচ্ছুক তদন্ত কমিটির এক সদস্য বলেন, অত্যন্ত নির্মোহভাবে এ ঘটনার তদন্ত চলছে। সেদিন যা ঘটেছিল, তদন্তে তাই উঠে আসবে।


এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গণমাধ্যমকে জানান, এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হতে পারে। তাৎক্ষণিকভাবে যেটা দরকার ছিল তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন তদন্ত শুরু হয়ে তার নামে যদি মামলা হয়ে থাকে, সে মামলাগুলোর প্রক্রিয়া শুরু হবে।


উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে।


ঘটনার পর এডিসি সানজিদা অন্তরালে থাকলেও গত মঙ্গলবার মুখ খুলেন তিনি। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে সানজিদা অভিযোগ করেন তার স্বামী আজিজুল হক মামুন আগে তাকে ও এডিসি হারুনের গায়ে হাত তুলেছেন। তখনই ঘটনাটি বড় হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com