ঈদ উদযাপন শান্তিপূর্ণ হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ১৬:২৬
ঈদ উদযাপন শান্তিপূর্ণ হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এবার সারাদেশে শান্তিপূর্ণ পরিবেশে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদের পরদিন ছিনতাইকারীর হাতে এক পুলিশ সদস্য নিহত এবং একজন সাংবাদিক আহতের ঘটনা ছাড়া এবার ঈদে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি।


২ জুলাই, রবিবার সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ঢাকায় দুই কোটি মানুষের বাস। ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল নামে। এবার পদ্মা সেতু থাকায় দক্ষিণাঞ্চলে যানজট হয়নি বললেই চলে। অন্য রুটে কিছুটা যানজট হলেও দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়নি। ঈদের সময় সারাদেশে স্বাভাবিক অবস্থা ছিল। মানুষ আনন্দে ঈদ উপভোগ করতে পেরেছে।


ঢাকা শহরের বিভিন্ন স্থানে ছিনতাইকারীরা সক্রিয়- এ প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি পুলিশ কমিশনারও অবগত। এ নিয়ে কাজ করছে।


বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ থেকে যারা বিচ্ছিন্ন তারা কীভাবে আন্দোলন করবে। তারা হয়তো বিচ্ছিন্নভাবে ঘটনা ঘটাবে। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণ করতে পারে। ২০১৪ সালের মতো জ্বালাও-পোড়াও করবে। তবে ফের এমন করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। কারণ এ দেশের মানুষ নাশকতা পছন্দ করে না।


জঙ্গি হামলার বিচারের অগ্রগতি নিয়ে তিনি বলেন, দসকল জঙ্গি হামলা মামলা বিচারাধীন। এগুলোর রায় শিগগিরই আসবে। পুলিশের তরফ থেকে প্রায় সব মামলার চার্জশিট দেয়া হয়েছে।


চামড়া পাচার প্রসঙ্গে কামাল বলেন, আমার সীমানা অতিক্রম করতে পারবে না। সে ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া সরকার চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছে।


এটা আওয়ামী লীগের নির্বাচনী ঈদ কিনা, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জনগণের প্রতিশ্রুতি নিয়ে চলি। আওয়ামী লীগ মনে করে জনগণ তাদের মূল শক্তি। আওয়ামী লীগ সবসময় জনগণকে সঙ্গে নিয়ে চলে।


বাজারে কাঁচা মরিচের দাম বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, বৃষ্টি এলে সাপ্লাই কমে। বৃষ্টি কমলে দাম স্বাভাবিক হয়ে যাবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com