লেবানন বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সেবা উদ্বোধন
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ১৫:২২
লেবানন বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সেবা উদ্বোধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সেবা চালু হয়েছে। লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করেন।


১৭ জুন,শনিবার বৈরুতের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।


ই-পাসপোর্ট উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং প্রবাসী বাংলাদেশিসহ সব নাগরিকের জন্য ডিজিটাল সেবা নিশ্চিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন। বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের জন্য ই-পাসপোর্ট সেবাসহ প্রবাসীদের কল্যাণে সরকারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তিনি প্রবাসীদের অবহিত করেন।


এ সময় রাষ্ট্রদূত প্রবাসীদের ই-পাসপোর্টসহ বিভিন্ন আধুনিক সেবা ও সুবিধা গ্রহণ করতে এবং বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের উদ্বুদ্ধ করেন।


তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় অধিকতর অবদান রাখার জন্য লেবাননে বসবাসরত প্রবাসী বাংলাদেশিকে আহ্বান জানান।


দূতাবাসে ই-পাসপোর্ট সেবা চালু হওয়ায় লেবাননে বসবাসকারী প্রবাসীরা সন্তোষ প্রকাশ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com