১২ বছর আত্মগোপনে থাকা জেএমবি সদস্য সোলায়মান গ্রেফতার
প্রকাশ : ০৬ জুন ২০২৩, ২২:১০
১২ বছর আত্মগোপনে থাকা জেএমবি সদস্য সোলায়মান গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ১২ বছর আত্মগোপনে ছিলেন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য হাজী মো. সোলায়মান মুন্সী ইউনুছ আলীকে (৬৫) গ্রেফতার করেছে পুলিশের আ্যন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তিনি বিস্ফোরক দ্রব্য আইনের মামলার পলাতক আসামি।


৬ জুন, মঙ্গলবার এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে গাজীপুরের কাপাসিয়া থানার গোম্বাবর গ্রাম থেকে জেএমবির সদস্য ও পলাতক আসামি সোলায়মান মুন্সী ইউনুছ আলীকে গ্রেপ্তার করা হয়। তিনি দীর্ঘ প্রায় ১২ বছর ধরে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।


তিনি আরও বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য হয়ে দেশের অখণ্ডতা, সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য সাংগঠনিকভাবে কাজ করে আসছিলেন।


এটিইউ বলছে গ্রেপ্তার আসামি সোলায়মান মুন্সী মুক্তাগাছা থানায় বিস্ফোরক দ্রব্য আইন মামলার পলাতক আসামি। এ মামলায় ২০১১ সালে মুক্তাগাছার ছালরা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ সোলায়মানের সহযোগী সমর আলীকে গ্রেফতার করে র‍্যাব-০৯। সেখান থেকে সোলায়মান মুন্সী কৌশলে পালিয়ে যায় এবং ২০১১ সালের পর থেকে কুমিল্লা, সিলেট, নরসিংদী এবং গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে মৎস্য খামারের ব্যবসা করে আসছিল।


গ্রেফতার এই আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানায় এটিইউ।



বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com