২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ত্রিশ হাজার যানবাহন পারাপার
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩, ১৩:৩০
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ত্রিশ হাজার যানবাহন পারাপার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ (বুধবার) পবিত্র শবে কদরের ছুটির সাথে নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করায় সকাল থেকে বাড়ছে ঘরমুখো মানুষের ভিড়।  ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কেও যানবাহনের চাপ বেড়েছে দ্বিগুণ। গত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৩০ হাজার ২৫১টি যানবাহন পারাপার হয়েছে। এতে মোট টোল আদায় হয়েছে দুই কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।


বুধবার (১৯ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।


বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ (বিবিএ) জানায়, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব টাঙ্গাইল অংশে ১৭ হাজার ২৫৬টি যানবাহন পারাপার হয়েছে ও টোল আদায় হয়েছে এক কোটি ২৬ লাখ চার হাজার ৯৫০ টাকা এবং সেতু পশ্চিম সিরাজগঞ্জ অংশে ১২ হাজার ৯৯৫টি যানবাহন পারাপার হয় ও এক কোটি ১৮ লাখ ১৬ হাজার ৬০০ টাকা টোল আদায় হয়েছে।


বঙ্গবন্ধু সেতু অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল বলেন, ঈদের দিন যত ঘনিয়ে আসছে ততই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ বাড়ছে। ফলে বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ছোট-বড় সব মিলিয়ে ৩০ হাজার ২৫১টি যানবাহন পারাপার হয়েছে। এতে মোট টোল আদায় হয়েছে দুই কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা। ভোগান্তি রোধে সেতুর টাঙ্গাইল অংশে ১১টি এবং সিরাজগঞ্জ অংশে ৯টি টোল বুথ কাজ করছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com