ল্যাপটপের যত্ন কীভাবে নেবেন?
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ০১:৫৫
ল্যাপটপের যত্ন কীভাবে নেবেন?
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

অফিস হোক কিংবা বাড়িতে সারাদিন কাটে ল্যাপটপের সঙ্গেই। একেবারে কাছ ছা়ড়া করার উপায় নেই। স্নান, খাওয়া, ঘুমোনোর সময় ছাড়া ল্যাপটপের ব্যবহার হয়েই চলেছে।


এক ভাবে ব্যবহার করলে সব জিনিসই নোংরা হয়ে যায়। সে জামাকাপড় হোক কিংবা ল্যাপটপ। যন্ত্রের ক্ষেত্রে সব সময় আলাদা যত্ন নেওয়া জরুরি।


বিশেষ করে ল্যাপটপের মতো দরকারি জিনিসের খেয়াল না রাখলে পরে মুশকিলে পড়তে হতে পারে। কিন্তু ল্যাপটপের যত্ন কীভাবে নেবেন তা অনেকেই বুঝতে পারেন না।


ল্যাপটপের যত্ন কীভাবে নেবেন?


১) ল্যাপটপ পরিষ্কার করার আগে একটি মাইক্রোফাইবার কাপড় জলে ভিজিয়ে নিন। প্রথমেই ল্যাপটপের স্ক্রিন পরিষ্কার করে নিন। তবে স্ক্রিন পরিষ্কার করার সময় খুব বেশি চাপ দেবেন না।


২) অনেকেই ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করে নেন। এটা ঠিক নয়। এতে কিবোর্ডে জল ঢুকে যাওয়ার ঝুঁকি থাকে। ল্যাপটপের মাদারবোর্ডের ক্ষতি হতে পারে।


৩) ল্যাপটপ পরিষ্কার করতে কখনও ব্লিচ এবং অ্যামোনিয়া ব্যবহার করবেন না। এসব না করে যদি সাধারণ কাপড় দিয়েও ল্যাপটপ পরিষ্কার করেন, তাহলেও দীর্ঘ দিন ভাল থাকবে ল্যাপটপ।


৪) ল্যাপটপের স্ক্রিন কিংবা কীবোর্ড শুধু পরিষ্কার করলেই চলবে না। ব্রাশ দিয়ে ল্যাপটপের চার্জিং পোর্ট, ইউএসবি পোর্ট, অডিয়ো পোর্ট পরিষ্কার করতে হবে। তাতেই ল্যাপটপ থাকবে নতুনের মতো।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com