শিরোনাম
পার্টি ছাড়াও যেভাবে সেলিব্রেট করবেন নিউ ইয়ার
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৬:০৮
পার্টি ছাড়াও যেভাবে সেলিব্রেট করবেন নিউ ইয়ার
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৬ কাটতে আর ২৪ ঘন্টাও বাকি নেই। রাত পোহালেই নতুন বছর। আর নতুন বছরে প্রবেশের সেই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে পার্টি তো অনেকেই করেন। কিন্তু পার্টি ছাড়া কী নতুন বছরের উদ‌্‌যাপন হয় না? প্রতি বছরই তো পার্টির হুজ্জতিতে মেতে থাকেন। এ বছর একটু অন্যভাবে ভাবুন। সকাল থেকেই শুরু করুন নতুন রেজলিউশন। কীভাবে? জেনে নিন আজকের প্রতিবেদন থেকে।


ব্রেকফাস্ট: বছরের বেশির ভাগ দিনেই ব্রেকফাস্ট স্কিপ করেন? নতুন বছরটা তাহলে শুরু করুন নতুন রুটিন দিয়ে। লিভার আর পাকস্থলীর যত্ন নিতে ব্রেকফাস্ট মিস না করার সিদ্ধান্ত নিন। আর শুরুর দিনে মেনুতে রাখুন পছন্দের কিছু ব্রেকফাস্ট।


ভ্রমণপিপাসু: নিজের শহররটাকে কতটুকু চেনেন আপনি? কোনও দিন এই শহরের হৃদস্পন্দনটা শোনার চেষ্টা করেছেন? একটা দিন একটু শহরটাকেও সময় দিন। একা হোক বা দোকা, ক্যামেরা কাঁধে ঝুলিয়ে বেরিয়ে পড়ুন শহরকে ‘আবিষ্কার’ করতে।


ট্যাটু: ট্যাটু লাভারদের জন্য নতুন বছরে নতুন ট্যাটু খুব ভাল চয়েজ হতে পারে। হয়তোকাজের চাপে সময় পাচ্ছেন না। বেছে নিন বছরের প্রথম দিনটাকেই।


নিজেকে ভালবাসুন: কাজ আর কাজের ফাঁকে মাঝে মধ্যে হয়তো ভুলেই যান নিজের কথা। কিন্তু এত স্ট্রেসফুল লাইফস্টাইলের মধ্যে নিজের যত্ন নেয়াটাও দরকার। হাতে সময়
যখন আছে তাহলে বছরের প্রথম দিনে নয় কেন? স্যালোঁ বা স্পা-তে যান। নিজেকে প্যাম্পার করুন।


বই পড়ুন: ছকে বাধা জীবনের মধ্যে সারা সপ্তাহে আমেজ করে বসে বই পড়ার সময় কোথায়? যদি বুক ওয়ার্ম হন, প্রথম দিনটাকে তাহলে তুলে রাখুন গল্পের বইগুলোর জন্য। এক কাপ গরম কফি আর বইয়ের পাতার গন্ধ। জাস্ট জমে যাবে।


এলোমেলো: একটু অগছালো, একটু এলেমেলোভাবে জীবন কাটানোর অবসর সচরাচর পাওয়া যায় না। এই দিনটা একেবারে নিজের মতো করে কাটান। নিয়ম করে বিছানা গোছান, রান্না করা, ঘরদোর পরিষ্কার করা, জামাকাপড় গোছান, পরিপাটি থাকা থেকে এদিন বিরতি নিতে পারেন।


গেট টুগেদার: পরিবারের সাথে সময় কাটানোর সুযোগই হয় না। কেমন হয় যদি বাড়িতে সবাইকে ডেকে গেট টুগেদার করা যায়। রেস্তোরাঁ থেকে অর্ডার নয়, হাতে হাত লাগিয়ে সবাই মিলে ঘরেই করুন রান্না। আর সকলে মিলে কোয়ালিটি টাইম কাটান।


বৃদ্ধাশ্রম বা অনাথাশ্রমে যান: প্রথম দিনটাকে সেই সমব মানুষকে দিতে পারেন যাদের কাছে আপনি খুশির কারণ হতে পারেন। কোনও বৃদ্ধাশ্রম বা অনাথাশ্রমে যেতে পারেন। আবাসিকদের জন্য নিয়ে যান ছোটখাট কিছু উপহার। সারাটা দিন ওদের সাথেই কাটান। মন ভালো হবে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com