শিরোনাম
ট্রেন্ডি ব্রাইড হতে ওয়ারড্রবে রাখুন এগুলো
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১১:৫৩
ট্রেন্ডি ব্রাইড হতে ওয়ারড্রবে রাখুন এগুলো
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামনেই বিয়ে। শপিং, তোড়জোড় পুরোদমে চলছে। শাড়ি, সোনার গয়না, কসমেটিকস, ব্যাগ, জুতো সবই নিশ্চয়ই কিনে ফেলেছেন। সে তো সকলেই কেনে। কিন্তু সকলের মধ্যে একটু অন্য রকম হয়ে উঠতে, ট্রেন্ডি, স্টাইলিংশ ব্রাইড হয়ে উঠতে হলে খেয়াল রাখতে হবে নিজের ওয়ারড্রবের দিকে। খরচ যখন করবেনই তখন একটু বুদ্ধি করে, ভেবে চিন্তেই করুন। জেনে নিন ওয়ারেড্রবে কী কী রাখতে হবে।


বেনারসি শাড়ি: বাঙালি বিয়ে কিন্তু বেনারসি শাড়ি ছাড়া অসম্পূর্ণ। অন্য সব অনুষ্ঠানে যাই সাজুন না কেন বিয়ের দিনের জন্য একটা বেনারসি অবশ্যই কিনুন। লাল, কমলা, ম্যাজেন্টা বা গোলাপি রঙের বেনারসি সাথে স্টাইলিশ সোনালি ব্রাইজ কম্বিনেশন করে পরতে পারেন।


সোনালি লেগেঙ্গা: বাঙালি বিয়েতে লেহেঙ্গা পরার রেওয়াজ না থাকলেও এখন অনেকেই বৌভাতের রিসেপশনের জন্য লেহেঙ্গেই বেছে নিচ্ছেন। অনেকে আবার বিয়ের অনুষ্ঠান হয়ে গেলে বেনারসি বদলে পার্টির জন্যও লেহেঙ্গা পরছেন। হালকা কাজের সোনালি লেহেঙ্গা দেখতে ফ্যাশনেবল লাগে। তাই ওয়ারেড্রবে অন্তত একটি হলেও রেখে দিন।


মাল্টিপারস ইন্ডিয়ান জ্যাকেট: এই ধরনের জ্যাকেট এখন দারুণ ট্রেন্ড করছে। বিয়ের সব অনুষ্ঠানে কিন্তু এখন আর শাড়ি পরার ফ্যাশন নয়। লেহেঙ্গা বা পালাজো, সর্ট স্কার্ট, কুর্তির সাথে এই ধরনের জ্যাকেট পরতে পারেন। চাইলে এই ধরনের জ্যাকেটের সাথে শাড়িও পরতে পারেন। অবশ্যই একটা কিনে রাখুন।


জুতা: সোনালি ও একটা রুপোলি রঙের হিল জুতা অবশ্যই রাখতে হবে ওয়ারড্রবে। যে কোনও ট্রাডিশনাল পোশাকের সাথেই মানানসই এই ধরণের জুতা। পোশাকের সৌন্দর্যও বাড়িয়ে দেয় বহুগুণে।


মোজরি বা কোলাপুরি: হিল দারুণ স্টাইলিশ হলেও সব সময় পরা যায় না। আরামদায়ক কোলাপুরি বা মোজরি জুতো রাখুন ওয়ারড্রবে। এই ধরনের জুতো পায়ের জন্য যেমন আরামদায়ক, তেমনই দারুণ স্টাইলিশও।


ক্লাসিক এমবেলিশ্‌ড ক্লাচ: এই ধরনের ক্লাচ ব্যাগ ছাড়া কিন্তু স্টাইলিশ ব্রাইডের সাজই অসম্পূর্ণ। পারলে কয়েক রঙের ক্লাচ কিনে রাখুন। পোশাকের সাথে ম্যাচ বা কনট্রাস্ট করে নিতে পারেন। যদি না কেনেন তাহলে এ রকম ন্যুড রঙের কিনে নিন। যে কোনো রঙের পোশাকের সাথেই মানানসই।


স্টাইলিস্ট লঁজারি: এটা কিন্তু ওয়ারড্রবে থাকতেই হবে। স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে পোশাকের মতোই গুরুত্বপূর্ণ লঁজারি।


আরামদায়ক নাইট ওয়্যার: কমফর্টেবল বাথ রোব, হালকা পাজামা, স্লিপ অন গেঞ্জি রাখুন ওয়ারড্রবে। যে নাইট ওয়্যার স্টাইলিশ, হালকা ও কমফর্টেবল।


কমটেম্পোরারি জুয়েলারি: বিয়ে বলে সব ভারী সোনার গয়না কিনলেন এমনটা করবেন না। সংগ্রহে রাখুন স্টোন স্টাডেড, হালকা, কুন্দনের কমটেম্পোরারি গয়না। বিয়ের আসর ছাড়া রিসেপশন, অন্যান্য অনুষ্ঠানে এই ধরনের গয়না পরে ট্রেন্ডি সাজতে পারেন। পরেও এই গয়না অনেক বেশি কাজে আসবে। সোনার গয়না ব্যাঙ্কের লকারেই থেকে যাবে।


ভার্সাটাইল ভ্যানিটি বক্স: আগে এই ধরনের ভ্যানিটি বক্সে সাজের জিনিস, ফিতে, টিপ রাখতেন কনেরা। কিন্তু এখন সময় বদলেছে। ভ্যানিটি ব্যাগের ফ্যাশন বদলালেও প্রয়োজনীয়তা কমেনি। এ রকম স্টাইলিশ ভ্যানিটি কিট কিনে রাখুন। কসমেটিকস, ট্রেন্ডি জুয়েলারি, ঘড়ি, দরকারি টুইজার, টিস্যু সব কিছু রাখতে পারেন। এতে সব জিনিস এক সাথে গোছানো থাকবে। ব্যস্ত সময় অসুবিধা হবে না।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com