শিরোনাম
জামিন জালিয়াতি: পাঁচজনকে ১৪ বছরের জেল
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৬:০০
জামিন জালিয়াতি: পাঁচজনকে ১৪ বছরের জেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জামিন জালিয়াতি করে ১০৬ আসামিকে মুক্ত করার মামলায় ঢাকার এক বেঞ্চ সহকারীসহ পাঁচজনের প্রত্যেককে ১৪ বছরের কারাদণ্ডদিয়েছেন আদালত। বুধবার ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ দণ্ডাদেশ দেন।


একই সঙ্গে দুটি ধারায় প্রত্যেককে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাস করে দুই মাস কারাদণ্ডের আদেশ দেন। এ ছাড়া উভয় ধারায় দেয়া সাজা একই সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বরখাস্তকৃত বেঞ্চ সহকারী মোসলেহ উদ্দিন ভূঁইয়া, মহানগর দায়রা জজ আদালতের নেজারত বিভাগের কর্মচারী শেখ মো. নাঈম, অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের উমেদার মো. আলমগীর হোসেন, জাহাঙ্গীর হোসেন ও মো. ইসমাইল।


আদালতে সরকারপক্ষের কৌঁসুলি (পিপি) শওকত আলম বিষয়টি নিশ্চত করেছেন ।


মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১২ আগস্ট ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী মোসলেহ উদ্দিন ও এমএলএসএস শেখ নাঈমসহ অজ্ঞাত কয়েকজন বিচারাধীন ৭৬টি মামলায় বিচারকের সিল-স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ভুয়া জামিননামা তৈরি করে ১০৬ আসামিকে মুক্ত করেন। এ ঘটনাটি একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত হলে আদালতপাড়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।


ওই ঘটনায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির মো. উবায়দুল করিম আকন্দ কোতোয়ালি থানায় একটি মামলা করেন। পরবর্তী সময়ে ২০১৬ সালের ১৫ মার্চ তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. শফিউল্লাহ ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com