শিরোনাম
আপিলের শর্তে আগোরা চেয়ারম্যানের জামিন
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৭, ২১:৫০
আপিলের শর্তে আগোরা চেয়ারম্যানের জামিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুটি মামলায় সাজা হওয়ার পর আপিলের শর্তে জামিন পেয়েছেন চেইনশপ আগোরার চেয়ারম্যান নিয়াজ রহিম। বৃহস্পতিবার ঢাকা সিটি করপোরেশনের বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক বিশেষ মহানগর হাকিম মো. মাহবুব সোবহানী নিরাপদ খাদ্য আইনে তাকে কারাদণ্ডাদেশ দেন।


নয় বছর আগের এ দুই মামলায় নিয়াজ রহিমকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়। সেই সঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেন আদালত। সন্ধ্যায় একই আদালতের অপর বিচারক মেহেদী পাভেল সুইট বিবাদীপক্ষের আবেদনে জামিন মঞ্জুর করেন।


বিবাদীপক্ষের আইনজীবী মো. সালাহউদ্দিন কবীর বলেন, রায়ের পরপরই আমরা বিচারকের কাছে জামিনের আবেদন করেছিলাম। কিন্তু তিনি খারিজ করে দেন। পরে একই আদালতের অপর বিচারক আমাদের মক্কেলের অসুস্থতার কথা বিবেচনা করে জজ কোর্টে আপিল করার শর্তে জামিন দিয়েছেন।


জামিন পাওয়ার পর নিয়াজ রহিম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের এই আদালত থেকে বাসায় চলে গেছেন জানিয়ে তার আইনজীবী বলেন, আমরা যত দ্রুত সম্ভব আপিল করব।


আদালতের নথি থেকে জানা যায়, জরুরি অবস্থার মধ্যে ২০০৮ সালে আগোরার মগবাজার বিক্রয়কেন্দ্র থেকে ‘কুষ্টিয়ার স্পেশাল গাওয়া ঘি’ ও ‘স্পেশাল বাঘাবাড়ির ঘি’ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। পরে নমুনা পরীক্ষায় তাতে ভেজাল পাওয়া যায়।


ভেজাল ঘি বিক্রির অভিযোগে আগোরার চেয়ারম্যান নিয়াজ রহিমের বিরুদ্ধে ১৯৫৯ সালের নিরাপদ খাদ্য আইনে দুটি মামলা করেন ঢাকা সিটি করপোরেশনের স্যানিটারি ইনস্পেক্টর ফখরুদ্দীন মোবারক।


কুষ্টিয়ার ঘিয়ের উৎপাদক আবদুল কুদ্দুস এবং বাঘাবাড়ির ঘিয়ের উৎপাদক অনিল ঘোষকেও মামলায় আসামি করা হয়।


বিবার্তা/রোকন/কাফী


>>ভেজাল ঘি বিক্রির দায়ে আগোরার মালিক কারাগারে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com