শিরোনাম
আজ ফের আদালতে যাবেন খালেদা জিয়া
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৭, ০৯:৫৯
আজ ফের আদালতে যাবেন খালেদা জিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আজ আবার আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করবেন। এ নিয়ে চতুর্থ দিনের মতো খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করবেন তার আইনজীবীরা।


খালেদা জিয়ার সাম্প্রতিক সময়ে আদালতে যাওয়ার ক্ষেত্রে নেতা-কর্মীদের শোডাউনে বেশ সতর্ক থাকছে পুলিশ। এ পুলিশ সদস্যদের মধ্যে বাড়তি সতর্কাবস্থা লক্ষ্য করা গেছে।


যুক্তিতর্ক উপস্থাপনের তৃতীয় দিন মঙ্গলবার সকালে পুরান ঢাকার বিশেষ জজ আদালত এলাকা ও আশপাশ এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিলো। বিশেষ করে হাইকোর্ট এলাকায় নজরদারি বাড়িয়েছিলো পুলিশ।


সরেজমিনে গিয়ে দেখা গেছে, মঙ্গলবার সকালে বিশেষ আদালত এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিত লক্ষ্য করা গেছে। এছাড়া র‌্যাবের গাড়িও টহল দিচ্ছে। আদালতে প্রবেশের পথে স্থাপন করা হয়েছে আর্চওয়ে। গতদিনের মতো আদালতে প্রবেশের পথে স্থাপন করা হয়েছে আর্চওয়ে। আর্চওয়ের পাশের খুঁটিতে ঝুলানো হয়েছে ডিএমপির লালবাগ জোনের একটি ব্যানার। ওই ব্যানারে লেখা রয়েছে, ‘বিশেষ আদালতে নিরাপত্তার কারণে অনুগ্রহ পূর্বক নিরাপত্তার তল্লাশীতে সাহায্য করুন।’ এর পাশপাশি পুলিশের হাতে আছে হ্যান্ড মেটাল ডিটেক্টরও।


মঙ্গলবার তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন করেন খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান। তিনি মামলায় দাখিল করা নথিপত্র থেকে যুক্তি উপস্থাপন করেন।


আদালতে তিনি বলেন, এই মামলার দুইটি অংশ। এক প্রধানমন্ত্রীর কার্যালয়ের কিছু কাগজপত্র। দুই. সোনালী ব্যাংকের অ্যাকাউন্টের কিছু নথিপত্র। কিন্তু সোনালী ব্যাংকের একটি নথিও এখানে আসে নাই। ব্যাংক থেকেও বলে দেয়া হয়েছে পুরোনো কাগজপত্র নেই। আর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যারা সাক্ষী দিয়েছেন তারা বলেছেন, মূল ফাইল কোনো দিন তারা দেখেন নাই।


খালেদা জিয়ার বাসার ঠিকানা ব্যবহারের বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী আদালতে বলেন,মইনুল রোডে খালেদা জিয়া কয়েক দশক ধরে তাদের সন্তানদের নিয়ে বসবাস করে আসছেন। কেউ যদি তার বাসার ঠিকানা ব্যবহার করেন তাহলে কি তার দায় খালেদা জিয়ার উপর বর্তায়? এখানে সবাই স্বাধীন। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি মামলাটি খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে করা হয়েছে।


বকশিবাজারের আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন চলছে।


বিবার্তা/হোসাইন/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com