সৌদি আরবের সব ভিসা মিলবে এক প্ল্যাটফর্মে
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ২১:২৪
সৌদি আরবের সব ভিসা মিলবে এক প্ল্যাটফর্মে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘কেএসএ ভিসা’ নামে একটি নতুন সমন্বিত ভিসা-অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম চালু করেছে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়। এখন থেকে দেশটির সকল প্রকার ভিসার আবেদন করা যাবে এই প্ল্যাটফর্মে।


মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রিয়াদে ডিজিটাল গভর্নমেন্ট ফোরামে আনুষ্ঠানিকভাবে দেশটির ভিসা আবেদনের নতুন এই প্ল্যাটফর্মটির উন্মোচন করা হয়।


সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, এ সাইটে হজ, ওমরাহ, পর্যটন, ব্যবসা ও কর্মসংস্থান- সব ধরনের ভিসার আবেদন সহজেই করা যাবে।


সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, ৩০টিরও বেশি মন্ত্রণালয়, কর্তৃপক্ষ এবং বেসরকারি খাতের সংস্থার সঙ্গে সংযোগ স্থাপনকারী এই ব্যবস্থাটি হজ, ওমরাহ, পর্যটন, ব্যবসা সম্পর্কিত ভ্রমণ ও কর্মসংস্থানের জন্য ভিসার আবেদনের প্রক্রিয়াকে সহজতর করার জন্য তৈরি করা হয়েছে।


ব্যবহারকারীদের ভিসা শনাক্তে সাহায্য করার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন একটি সার্চ ইঞ্জিন ব্যবহার করবে এই প্ল্যাটফর্ম। কোনো ব্যক্তি যদি নতুন করে ভিসার আবেদন করতে চান, সে ক্ষেত্রে তাঁকে বিভিন্ন পরামর্শ দিতেও সক্ষম এই প্ল্যাটফর্ম। আবেদনকারীরা প্রয়োজনে সেখানে নিজেদের ব্যক্তিগত প্রোফাইলও খুলতে পারবেন।


সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘অনলাইনে ভিসার আবেদন আরও সহজ এবং গ্রাহকদের সুবিধার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে নতুন কেএসএ ভিসা সার্ভিস চালু করা হয়েছে। বাইরের দেশের নাগরিকরা এতে উপকৃত হবেন বলে আশা করছি।


সৌদি আরব জানিয়েছে, প্ল্যাটফর্মটি তারিখ এবং সামগ্রিক সকল তথ্যের সঠিক যাচাইকরণ নিশ্চিত করতে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নেবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com