বাইডেন ও শি’র বৈঠক সম্পর্কে আশাবাদী জেলেনস্কি
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ২১:২২
বাইডেন ও শি’র বৈঠক সম্পর্কে আশাবাদী জেলেনস্কি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মধ্যে সাম্প্রতিক বৈঠক সম্পর্কে আশাবাদ ব্যক্ত করেছেন। এছাড়াও সম্প্রতি তার দেশে অস্ত্রের সরবরাহ কমে গেছে বলে জানিয়েছেন তিনি।


এএফপি জানিয়েছে, গতকাল ১৬ নভেম্বর বৃহস্পতিবার ইউক্রেনের কিয়েভে একটি সংবাদ সম্মেলনে জেলেনস্কি সাংবাদিকদের বলেন, তাদের বৈঠক আমাদের জন্য ভালো তা আমরা বুঝতে পেরেছি।


এছাড়াও ‘আমাদের সরবরাহ কমে গেছে’ উল্লেখ করে তিনি বলেন, ইউক্রেনের পূর্ব এবং দক্ষিণ ফ্রন্টলাইনে ব্যাপক ব্যবহৃত ১৫৫-মিলিমিটার শেলের সরবরাহ সত্যিই স্তিমিত হয়ে পড়েছে।


জেলেনস্কি সাংবাদিকদের বলেন, এটা এমন নয় যে, মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে কিছু দিতে চাইছে না। তবে এটা ঠিক যে সবাই নিজেদের মজুদের জন্য লড়াই করছে। এখন ইউক্রেনের গুদামগুলো খালি। একটি নির্দিষ্ট রাষ্ট্র ন্যূনতম অস্ত্র সরবরাহ করতে পারছে না।


তবে তিনি অস্ত্রের উৎপাদন বাড়াতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার প্রশংসা করেছেন। যুক্তরাষ্ট্র ইতিমধ্যে যুদ্ধক্ষেত্রে ইউক্রেনের পক্ষে পশ্চিমাদের সমর্থনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রেখেছে এবং দেশটিকে আর্থিক ও সামরিক সহায়তার অনেক প্যাকেজ প্রদান করেছে।


এরআগে বৃহস্পতিবার জেলেনস্কি ঘনিষ্ঠ সহযোগী মিখাইলো পোডোলিয়াক শি-বাইডেনের বৈঠকের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছিলেন। পোডোলিয়াক সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় বলেন, দুই নেতার বৈঠক বিশ্বের জন্য ইতিবাচক।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com