মালয়েশিয়ায় গভীর রাতে অভিযানে ২৪৫ জন প্রবাসী আটক
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ২১:১০
মালয়েশিয়ায় গভীর রাতে অভিযানে ২৪৫ জন প্রবাসী আটক
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়া সেলাঙ্গর রাজ্যের শাহআলমে অভিযোগের ভিত্তিতে সাঁড়াশি অভিযান চালিয়ে ১০২ বাংলাদেশিসহ ২৪৫ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। শুক্রবার (৩ নভেম্বর) গভীর রাতে রাজধানীর অদূরে শাহ আলমের সেকশন ২২ এলাকার একটি গুদামে অভিযান চালিয়ে তাদের আটক করে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ। এসময় আটক এড়াতে কেউ কেউ চেয়ারের নিচে ও ড্রামের ভেতরে লুকিয়েছিলেন। তবে শেষ রক্ষা হয়নি।


৪ নভেম্বর, শনিবার স্থানীয় সময় সকালে সেলাঙ্গর ইমিগ্রেশন পরিচালক খায়রুল আমিনুস কামারউদ্দিন সাংবাদিকদের বলেন, স্থানীয়দের অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৯১ জন কর্মকর্তা ও সদস্যের সমন্বয়ে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩-এর ধারা ৬(১)(সি) ও ১৫ ধারা এবং সেই সঙ্গে ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর রেগুলেশন ৩৯(বি) অনুযায়ী অভিযান চালিয়ে ২০ থেকে ৫০ বয়সী ২৪৫ জন অবৈধ বিদেশি নাগরিককে আটক করা হয়েছে।


আটককৃতদের মধ্যে বাংলাদেশি ১০২ জন, নেপালি ৬১ জন, ভারতীয় ৫৮ জন, পাকিস্তানি ২০ জন, ইন্দোনেশিয়ান ৩ জন ও শ্রীলঙ্কান একজন রয়েছে।


সেলাঙ্গর ইমিগ্রেশন পরিচালক বলেন, প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে, তাদের অধিকাংশই ভিসার অপব্যবহার, অতিরিক্ত অবস্থান এবং কোনো বৈধ ভ্রমণ বা নথিপত্র নেই তাদের। আটক অবৈধ অভিবাসীদেরকে সেলাঙ্গর জিআইএম অফিসে নেয়া হয়েছে। যদি জড়িত অভিবাসীরা অপরাধ করেছে বলে নিশ্চিত করা হয়, তাহলে আদালতে তোলার জন্য তাদের সেমেনিয়া ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পরিচালক খায়রুল আমিনুস কামারউদ্দিন।


বিবার্তা/রোমেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com