উত্তর গ্রিসের বনাঞ্চল থেকে ১৮ মরদেহ উদ্ধার
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ২১:৩২
উত্তর গ্রিসের বনাঞ্চল থেকে ১৮ মরদেহ উদ্ধার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চার দিন ধরে দাবানলে আক্রান্ত তুর্কি সীমান্তবর্তী উত্তর গ্রিসের একটি বনাঞ্চলে ১৮টি মরদেহ পাওয়া গেছে বলে গ্রিক ফায়ার সার্ভিস জানিয়েছে।


প্রাথমিক প্রতিবেদনে ধারণা করা হচ্ছে যারা মারা গেছে তারা অভিবাসী হতে পারে। একটি লাশ-পরীক্ষক এবং তদন্ত দল দাদিয়া বনে ঘটনাস্থলে যাচ্ছে।


জানা গেছে, আগুনে বিধ্বস্ত উত্তর-পূর্ব গ্রিসের ইভ্রোস অঞ্চলটি তুর্কি সীমান্ত থেকে খুব বেশি দূরে নয়। এ দাবানলের কারণে ওই অঞ্চলের আলেকজান্দ্রোপলিস শহরের একটি হাসপাতাল খালি করতে হয়েছে।


এ সময় হাসপাতালে অবস্থানরত নবজাতক শিশু, নিবিড় পরিচর্যার রোগী ও অন্যান্য রোগীদের রাতারাতি একটি ফেরিতে করে স্থানান্তরিত করা হয়েছে।


আলেকজান্দ্রোপলিসের কাছাকাছি একটি গ্রামেও একটি লাশের সন্ধান পাওয়া গিয়েছিল, যাকেও অভিবাসী বলে মনে করা হয়েছিল। এরপর জরুরি পরিষেবাগুলো আশেপাশের এলাকায় মোবাইলে টেক্সট বার্তা পাঠিয়েছিল, ওই বার্তায় সেখানকার লোকেদের চলে যেতে বলা হয়।


দাদিয়া জাতীয় উদ্যানটি আলেকজান্দ্রোপলিসের উত্তরে অবস্থিত একটি বৃহৎ জঙ্গলযুক্ত এলাকা এবং সোমবার থেকে সেখানে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলে মনে করা হয়।


ফায়ার সার্ভিসের মুখপাত্র ইয়ানিস আর্টোপোইওস বলেছেন যে, মঙ্গলবার পাওয়া ১৮ ভুক্তভোগী অবৈধভাবে গ্রিসে প্রবেশ করেছিলেন এমন সম্ভাবনাটি তদন্ত করা হচ্ছে, কারণ সেখানে নিখোঁজ বাসিন্দাদের কোনও রিপোর্ট নেই। ইভ্রোস অঞ্চলটি তুরস্ক থেকে ইউরোপীয় ইউনিয়নে সিরীয় এবং এশীয় অভিবাসীদের এভ্রোস নদী অতিক্রম করার অন্যতম জনপ্রিয় রুট হয়ে উঠেছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com